৫ বছর ভ্যাট অব্যাহতি চায় রিহ্যাব
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৫ বছর ভ্যাট অব্যাহতি চায় রিহ্যাব

সবার জন্য আবাসন নিশ্চিতে আগামী ৫ বছর ভ্যাট অব্যাহতি দেওয়ার দাবি জানিয়েছেন রিহ্যাব এর সিনিয়র সহ সভাপতি ও সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। আজ বুধবার রাজধানীর আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে রিহ্যাব আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, আবাসন খাতের সঙ্গে সংশ্লিষ্ট ছোট ছোট প্রতিষ্ঠানগুলো ভ্যাটের হিসাব রাখতে পারবে না। ভ্যাটের কারণে মানুষ এ খাতে বিনিয়োগে নিরুৎসাহিত হবে। এ খাতের সম্প্রসারণে আগামী ৫ বছর ভ্যাট হলিডে দেওয়া দরকার।

REHAB2

রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন। ফাইল ছবি

শাওন বলেন, যারা ভ্যাট ট্যাক্স দেয় সরকার তাদের ওপর আরও বাড়াতে চায়। আমাদের ওপর ভ্যাট ট্যাক্সের বোঝা না বাড়িয়ে ভ্যাট ট্যাক্স আহরণেরর পদ্ধতি সহজ ও পরিধি বাড়ানো উচিত।

অর্থমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে তিনি বলেন, সবার আবাসন নিশ্চিত করতে বাজেটে আমরা ২০ হাজার কোটি টাকার একটি তহবিল করার প্রস্তাব করেছি। অর্থমন্ত্রী বিষয়টি বিবেচনা করতে পারেন।

তিনি আরও বলেন, এ খাতের সঙ্গে ৩৬ লাখ শ্রমিক ও ৩৬ লাখ শিক্ষিত, অর্ধ শিক্ষিত মানুষের কর্মসংস্থান জড়িত। সরকারকে এ খাত নিয়ে ভাবা উচিত।

প্রস্তাবিত বাজেট আবাসন খাতবান্ধব নয় উল্লেখ করে শাওন বলেন, এ বাজেটে আবাসন খাতের জন্য কোনো সুখবর নেই। আমাদের ওপর বৈষম্য করা হয়েছে। ন্যায্য দাবি আদায়ে আমরা সংবাদ সম্মেলন করবো।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন বলেন, বাজেটে আমাদের স্বার্থেরর কথা বিবেচনা করা হয়নি। সরকারকে জানিয়ে দিতে চাই- এ খাতের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় আন্দোলন করা হবে।

অর্থসূচক/রহমত/এস

এই বিভাগের আরো সংবাদ