চায়না পাটোয়ারির মামলা প্রত্যাহারের দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

চায়না পাটোয়ারির মামলা প্রত্যাহারের দাবি

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রাঙামাটি জেলা সংসদের সাংস্কৃতিক সম্পাদক  চায়না পাটোয়ারির বিরুদ্ধে ৫৭ ধারায় করা ‘প্রহসনমূলক’ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি এ দাবি জানিয়েছে।

বাম ঘরানার ছাত্র সংগঠনগুলোর আন্দোলনমুখী জোট প্রগতিশীল ছাত্রজোটের নেতারা বিবৃতিতে বলেন, ৫৭ ধারাকে হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে। এ আইন অবিলম্বে বাতিল করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, সুলতানা কামাল, ইমরান এইচ সরকার, সনাতন উল্লাস, লিটন নন্দীসহ বিভিন্ন নেতৃবৃন্দের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহার ও গ্রেপ্তার নিঃশর্ত মুক্তি দিতে হবে। এছাড়া রাষ্ট্রীয়ভাবে সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতাসহ রাষ্ট্রীয় সাম্প্রদায়িকীকরণ রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, আদিবাসীদের উপর চলমান ধারাবাহিক নিপীড়ন ও নির্যাতন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিচারহীনতার সংস্কৃতির কারণেই ঘটছে। লংগদুতে ছয় জন আদিবাসীর মৃত্যুর দায়ভার রাষ্ট্রযন্ত্রকে নিতে হবে। অবিলম্বে পার্বত্য অঞ্চলে আদিবাসী জনগোষ্ঠীর স্বার্থরক্ষায় পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন করতে হবে।

চায়না পাটোয়ারী এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার নেতা শাওন তথ্য প্রযুক্তি আইনের মামলায় কারাগারে রয়েছেন।

রাঙামাটির লংগদুতে বৃহস্পতিবার এক যুবলীগ নেতার লাশ উদ্ধারের পরদিন একদল লোক সেখানকার কয়েকটি পাড়ায় পাহাড়িদের ঘরবাড়িতে আগুন দেয়।

এ ঘটনার পর ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের কারণে স্থানীয় ছাত্রলীগ কর্মী এহসান উদ্দিন ঋতু শুক্রবার ছাত্র ইউনিয়নের রাঙামাটি জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক চায়না পাটোয়ারির বিরুদ্ধে ৫৭ ধারায় একটি মামলা করেন। এরপরে চায়নাকে গ্রেপ্তার করে পুলিশ।

এসএম

এই বিভাগের আরো সংবাদ