বিবিএস ক্যাবলসের লটারি হতে পারে ২২ জুন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিবিএস ক্যাবলসের লটারি হতে পারে ২২ জুন

স্থির মূল্য পদ্ধতিতে অনুমোদন পাওয়া বিবিএস ক্যাবলস লিমিটেডের  প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র হতে পারে আগামী ২২ জুন। কোম্পানি সূত্রে এ রকম ইঙ্গিত পাওয়া গেছে।

জানা গেছে, ওইদিন সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে এই লটারি ড্র অনুষ্ঠিত হতে পারে। তবে সব কিছু নির্ভর করছে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের উপর।

আইপিও অনুমোদন পাওয়া বিবিএস ক্যাবলস লিমিটেডের আবেদন নেওয়া শুরু হয় ২৩ মে। চলে ৪ জুন পর্যন্ত। এর আগে গত ১৩ এপ্রিল কোম্পানিটির আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

তবে আইপিওতে কতগুণ আবেদন পড়েছে তা এখনো জানা যায়নি।

আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করে। বাজারে ২ কোটি শেয়ার বিক্রির মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলন করবে কোম্পানিটি।

ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় হবে বলে জানিয়েছে কোম্পানি সূত্র।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুর্ণমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৪৬ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৬ টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসূচক/জিইউ/এস

এই বিভাগের আরো সংবাদ