২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সুপারিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সুপারিশ

আসন্ন ঈদ উপলক্ষে ২০ রোজার মধ্যেই তৈরি পোশাক খাতসহ সকল সেক্টরে কর্মরত শ্রমিকদের বেতনভাতা ও ঈদ বোনাস পরিশোধ করার সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এই সুপারিশ করা হয়। খবর বাসসের।

Bangladesh-Garments

তৈরি পোশাক কারখানায় কাজ করছেন শ্রমিকরা।

বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ এর আবেদনের বিষয়ে পূর্ববর্তী সভার ধারাবাহিকতার ওপর এবং তৈরি পোষাক খাতসহ সকল সেক্টরে কর্মরত শ্রমিকদের আসন্ন ঈদের পূর্বে বেতন-ভাতা ও ঈদ বোনাস যথাসময়ে পরিশোধ বিষয়ে আলোচনা করা হয়।

কমিটির সভাপতি মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য মোঃ ইসরাফিল আলম, আনোয়ারুল আবেদীন খান, মোঃ রুহুল আমিন, মোঃ রেজাউল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে পানি উন্নয়ন বোর্ডের ট্রেড ইউনিয়ন সমস্যা নিরসন কল্পে আলোচনা অব্যাহত রাখতে এবং সমস্যা নিরসন না হওয়া পর্যন্ত ট্রেড ইউনিয়ন বহাল রাখার সুপারিশ করে কমিটি।

এছাড়াও বৈঠকে ‘অসংগঠিত শ্রমিক কল্যাণ, সামাজিক নিরাপত্তা, অপ্রাতিষ্ঠানিক খাত বিল-২০১৫’ সম্পর্কে শ্রমিক প্রতিনিধিত্বকারী সামাজিক সংগঠন, এনজিও এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারদের সাথে কমিটিতে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করার নিমিত্তে প্রতিনিধি মনোনয়নের জন্য প্রতিনিধিগণের একটি সম্ভাব্য তালিকা উপস্থাপন করা হয়।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এস

এই বিভাগের আরো সংবাদ