চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের ১ লাখ টাকা জরিমানা আদায়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের ১ লাখ টাকা জরিমানা আদায়

চট্টগ্রামের বোয়ালখালি উপজেলার বিভিন্ন বাজার ও পাহাড়তলিতে অভিযান চালিয়ে প্রায় ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত ও চসিকের বাজার মনিটারিং টিম। আজ সকাল থেকে বিকাল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার বোয়ালখালি  উপজেলা সদর ও কানুনগোপাড়া এলাকায় মূল্য তালিকা না টাঙানো ও অন্যান্য অপরাধে ৩১টি দোকানকে মোট ৬৮ হাজার টাকা জরিমানা করেন। যেগুলোর মধ্যে ২৮টি হলো সবজির দোকান।

এদিকে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন পাহাড়তলী থানা এলাকার এ কে খান মোড়ে পণ্যের মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর এবং নোংরা পরিবেশে ইফতার সামগ্রী প্রস্তুত ও বিক্রয় করার অপরাধে কুটুম্ববাড়ী রেস্তোরাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার বলেন, রমজানের আগেই বাজারে মূল্য তালিকা লাগানোর নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু তারা এ নিদের্শের কোনো গুরুত্ব দেননি। এজন্য আমি ভোক্তা অধিকার আইনে তাদের সামান্য পরিমানে জরিমানা করেছি।

অভিযানকালে স্যানিটারি ইন্সপেক্টর, স্বাস্থ্য পরিদর্শক ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এবং সিএমপি পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

দেবব্রত/এসএম

এই বিভাগের আরো সংবাদ