ঈদের কেনাকাটা করবেন যে যে মার্কেটে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঈদের কেনাকাটা করবেন যে যে মার্কেটে

দেখতে দেখতে চলতি রমজানের রহমতের ১০ দিন পার হতে চলেছে। আগামীকাল থেকেই মাগফিরাতের দিন শুরু আর তার পরেই নাজাত। প্রথম দশ দিনের মতো বাকি দিনগুলোও দেখতে দেখতে পার হয়ে যাবে। আসবে ঈদ।

বছর ঘুরে আসা এই উৎসবকে ঘিরে আয়োজনও বাড়তে থাকবে এই সময়ে। কী কী কিনবেন, কোথা থেকে কিনবেন, কোথায় বেড়াতে যাবেন এইসব কতো পরিকল্পনায় পার হয় দিন।

কখনও কখনও আবার এইসব সিদ্ধান্ত নিতে বিলম্ব হয় বলে পুরো কেনাকাটাই বিলম্ব হয়, আবার কোন বাজারে কী পাওয়া যায় তা সঠিকভাবে না জানার ফলে এই সার্কেট ওই মার্কেট দৌঁড়াদৌঁড়ি করে সময় নষ্ট হয়। কিন্তু আপনার যদি জানা থাকে কোথায় কী কী পাওয়া যায় তবে সহজেই কিনে ফেলতে পারেন।

সাধারণত সারাদিনের কর্মব্যস্ততা আর রোজার ক্লান্তিতে প্রচণ্ড গরমে দিনের বেলায় খুব একটা বাইরে বের হওয়া হয়ে উঠে না। কাজেই অনেকেই ইফতার করেই বেরিয়ে পরেন ঈদের কেনাকাটায়।

তাছাড়া আজকাল কাজের ব্যস্ততা থাকে বলে অনেকেই অনলাইনেই কেনাকাটা সেরে ফেলছেন। বিভিন্ন ই-কমার্স সাইট ছাড়াও দেশের অনেক নামী ব্র্যান্ডেরও অনলাইন শপ রয়েছে। আজকাল প্রায় সব এলাকাতেই ছোট খাট বুটিক শপও দেখা যায়। সেখান থেকেও ঈদের কেনাকাটা করা যেতে পারে।

আসুন জেনে নেই রাজধানীর কোন মার্কেট কোথায় এবং সেখানে কী কী পাওয়া যায়-

নিউমার্কেট এলাকায় রয়েছে নিউমার্কেট, গাউছিয়া, হকাস মার্কেট, চাঁদনী চক মার্কেট। এসব মার্কেটে পাবেন মেয়েদের শাড়ি থেকে সালোয়ার কামিজ, গহনা, স্যান্ডেল, ব্যাগ, প্রসাধনী ও অন্যান্য নানা ধরনের গৃহস্থালী সামগ্রী।

এছাড়া ধানমণ্ডিতে রয়েছে বড় বড় নানান ধরনের শপিংসেন্টার। এর মধ্যে রাইফেল স্কায়ার একটি সেখানে দেশি পন্যের সাথে মিলবে বিদেশি শাড়িও। এছাড়া রাপা প্লাজা, আড়ং, নবরূপা, বাংলার শোভা, রঙ, অঞ্জনস, প্রাইড, নগরদোলা, সাদাকালো, নীল আঁচল, জ্যোতিসহ প্রায় সব দোকানেই মিলবে শাড়ি পোশাপাশি সালোয়ার কামিজও।

শাহবাগের আজিজ সুপার মার্কেটে রয়েছে সব দেশিয় পণ্যের সমাহার। সেখানে মেয়েদের সালোয়ার কামিজ, শাড়ি ও ছেলেদের টি শাট ও পাঞ্জাবীরও ব্যাপক সমাহার রয়েছে।

পান্থপথের বসুন্ধরা সিটিতে দেশি-বিদেশি কাপড় থেকে শুরু করে, বোরকা, আতর, গহনা, জুতা বা স্যান্ডেল, মোবাইল ফোন, ঘড়িসহ পাবেন নানান ধরনের পণ্য সামগ্রী।

এছাড়াও জুতা বা স্যান্ডেল কিনতে চাইলে যেতে পারেন এলিফ্যান্ট রোড এর বাটা সিগনাল ও চৌরঙ্গীতে। সেখানে ছেলে-মেয়ে সহ বাচ্চাদের নানান ধরনের জুতা বা স্যান্ডেল পেয়ে যাবেন।

উত্তর ও পূর্ব ঢাকার বাসিন্দাদের কাছাকাছি রয়েছে গুলশান, বনানী ও বাড্ডা লিংক রোড সংলগ্ন কয়েকটি বড় শপিংমল।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে যমুনা ফিউচার পার্ক। এখানেও দেশি-বিদেশি কাপড় থেকে শুরু করে জুয়েলারি আর কমমেটিকসও পেয়ে যাবেন।

বেইলী রোড থেকেও চাইলে কেনাকাটা করতে পারেন সেখানে শাড়িই বেশী পাবেন আর আশেপাশের শপিং সেন্টারগুলোতে পাওয়া যাবে ছেলে-মেয়েসহ বাচ্চাদের নানান ধরনের পোশাক, জুতা, বা কসমেটিকস।

এদিকে মালিবাগ আর শান্তি নগর এলাকাতেও রয়েছে অনেক ধরনের বড় বড় শপিং সেন্টার। যেমন- মৌচাক মার্কেট, টুইন টাওয়ার, হোসাফ শপিং সেন্টার, কণফুলী গার্ডেন সিটি সহ নাম করা অনেক শপিং সেন্টার। এখানে পাঞ্জাবীসহ মিলবে মেযেদের শাড়ি আর সালোয়ার কামিজ।

মিরপুর ১, ২, ১০ ও ১১ নম্বরে রয়েছে বেশ কয়েকটি মার্কেট ও ব্র্যান্ড শপ। এগুলো থেকেও পছন্দের পণ্যটি কিনতে পারেন।

পল্টন এর পলওয়েল মার্কেট আর বায়তুল মোকাররমে মিলবে ঘড়ি থেকে শুরু করে জায়নামাজ, আতর, গজ কাপড়, ছেলে-মেয়ে আর বাচ্চাদের কাপড় সহ নানান ধরনের খেলনাও পাওয়া যাবে।

অর্থসূচক/টি এম/টি

এই বিভাগের আরো সংবাদ