অগ্রিম ট্রেন টিকিট নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অগ্রিম ট্রেন টিকিট নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার

প্রতিবারই ঈদে ঘরে ফেরা মানুষের বাস-ট্রেনের টিকিট সংগ্রহের সময় নির্ধারণ করে দেওয়া হয়। এবারও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি নির্ধারণ করা হবে। তবে কবে থেকে অগ্রিম টিকিট পাওয়া যাবে তা জানা যাবে আগামী বৃহস্পতিবার।

রেলমন্ত্রী মুজিবুল হক এদিন একটি সভা ডেকেছেন। ওই সভায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সময় নির্ধারণ করা হবে।

ঈদে ট্রেন যাত্রা

অন্যদিকে বাসের টিকিট বিক্রি ১২ জুন থেকে শুরু হতে পারে বলে জানিয়েছে বাস-মালিক সমিতি।

সংশ্লিষ্টরা বলছেন, ইতিমধ্যে অনেকে বাসের অগ্রিম টিকিটের জন্য অনুরোধ করেছেন। এর মধ্যে ২২ ও ২৩ জুনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

বাস ও ট্রেন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৭ জুন ঈদ হলে সবচেয়ে বেশি চাপ থাকবে ২২ ও ২৩ তারিখের টিকিটের। ২২ জুন বৃহস্পতিবার। ওই দিন সরকারি চাকরিজীবীসহ অনেক বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীরা শেষ কর্মদিবস ধরে অফিস শেষে ঢাকা ছাড়বেন। যারা এই দিনের টিকিট পাবেন না, তারা পরদিন অর্থাৎ শুক্রবার ঢাকা ছাড়বেন। এ ক্ষেত্রে কম চাপ আছে ২৪ থেকে ২৬ জুনের টিকিটের।

এ বিষয়ে এস আর ট্রাভেলসের সহকারী মহাব্যবস্থাপক প্লাবন রহমান সংবাদ মাধ্যমকে বলেন, আমাদের কাছে নিয়মিত যাত্রীরা ২২ ও ২৩ জুনের টিকিটের জন্য আবেদন করছেন। এই দুদিনেই সবচেয়ে বেশি লোক ঢাকা ছাড়বে বলে মনে হচ্ছে। তবে টিকিট নির্ধারিত দিনে নিয়ম অনুযায়ী দেওয়া হবে বলেও জানান তিনি।

বাসের অগ্রিম টিকিট কবে ছাড়া হবে—জানতে চাইলে বাস মালিক সমিতির একাধিক সদস্য বলেন, এ বিষয়ে তাঁদের মধ্যে আলোচনা চলেছ। সবার মতামত নিয়ে তারিখ ঠিক করা হবে।

এদিকে ট্রেনের একাধিক কর্মকর্তা জানান, ২২ ও ২৩ জুন যাত্রীদের চাপ বেশি থাকবে। বাসে যানজট এড়াতে এই দুদিন রেলের ওপর চাপ থাকবে সবচেয়ে বেশি।

ট্রেনের টিকিট ছাড়ার বিষয়ে রেলমন্ত্রী মুজিবুল হক একটি সংবাদ মাধ্যমকে বলেন, ৮ জুন দুপুরে রেল ভবনে সভা ডাকা হয়েছে। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

অর্থসূচক/মুন্নাফ/এস

এই বিভাগের আরো সংবাদ