ভারতে আরও ৫০০০ কোটি রুপি বিনিয়োগ করবে স্যামসাং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে আরও ৫০০০ কোটি রুপি বিনিয়োগ করবে স্যামসাং

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং মুঠোফোনের উৎপাদন দ্বিগুণ করার পরিকল্পনা হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ভারতের  উত্তর প্রদেশে নতুন কারখানা খুলতে যাচ্ছে কোম্পানিটি।

ধারনা করা হচ্ছে, বিশ্বের বড় বাজারগুলোতে আধিপত্য বিস্তারের পরিকল্পনার অংশ হিসেবেই নতুন কারখানাটি স্থাপনের কথা বিবেচনা করছে গ্যালাক্সি সিরিজের নির্মাতা প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ জন্য তারা ভারতে নতুন করে ৭৭৬ মিলিয়ন ডলার বা ৫০০০ কোটি রুপি বিনিয়োগ করবে। কোম্পানিটি আশা করছে আগামী ২০২০ সালের মধ্যে উত্তর প্রদেশের এই কারখানিটিতে উৎপাদন শুরু হবে।

ইকোনোমিক টাইমসের খবরে বলা হয়েছে, নতুন এই বিনিয়োগ হবে ভারতে দক্ষিণ কোরিয়ার এই কোম্পানিটির সর্বোচ্চ বিনিয়োগ।

এই বিনিয়োগের মধ্যে উত্তর প্রদেশে থাকা আরেক কারখানায় কোম্পানিটি গেল বছর ২০০০ কোটি রুপি দিয়েছে।

বিশেষজ্ঞরা বলছে, নতুন কারখানাটিতে স্মার্টফোনসহ অন্য ইলেকট্রনিকস পণ্য তৈরি করা হবে।

স্যামসাংয়ের এক মুখপাত্র বলেন, স্যামসাংয়ের জন্য ভারত খুবই গুরুত্বপূর্ণ একটি বাজার। দেশটিতে ইলেকট্রনিকস পণ্য বিক্রিতে এগিয়ে থাকতেই নতুন কারখানার কথা বিবেচনা করা হয়েছে।

উল্লেখ, ভারতের উত্তর প্রদেশের নয়দা ও তামিলনাড়ুর দুই কারখানার মাধ্যমে প্রতিষ্ঠানটি ভারতের জন্য পণ্য উৎপাদন করে আসছে। ভারতে সরবরাহকৃত স্যামসাংয়ের মোবাইল ডিভাইসের ৯০ শতাংশই এ দুটি কারখানায় তৈরি হয়। দেশটিতে স্যামসাংয়ের তিনটি গবেষণা ও উন্নয়ন কেন্দ্র রয়েছে। এ কারখানাগুলোয় প্রায় ৪৫ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে কোরীয় প্রতিষ্ঠানটি।

টি

এই বিভাগের আরো সংবাদ