বনশ্রী-আমুলিয়া সড়কে ভারী যান চলাচলে ৩ মাসের নিষেধাজ্ঞা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বনশ্রী-আমুলিয়া সড়কে ভারী যান চলাচলে ৩ মাসের নিষেধাজ্ঞা

ঢাকার রামপুরা ব্রিজ থেকে বনশ্রী হয়ে ডেমরার আমুলিয়া পর্যন্ত রাস্তা দিয়ে ভারী যান চলাচলের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট।

একই সঙ্গে ওই লিংক রোডটি ধ্বংস ও ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না- তা জানতে চেয়ে  রুল জারি করা হয়েছে।

High court

হাইকোর্ট।

সেতুসচিব, স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানসহ ১১ জন বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিটকারীর পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার গোলাম সারোয়ার পায়েল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

‘তদারকির অভাবে বছর ঘুরতেই রাস্তা ভেঙে তছনছ’ শিরোনামে ২৫ মে একটি দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। এটা যুক্ত করে বনশ্রীর বাসিন্দা এ কে এম কামরুল হাসান খান পাঠান গতকাল রোববার রিটটি করেন।

আইনজীবী গোলাম সারোয়ার পায়েল সাংবাদিকদের বলেন, ওজন নীতিমালা ২০১২ অমান্য করে ভারী যানবাহন চলাচল করায় বনশ্রী-আমুলিয়া সড়কে বিশাল খানাখন্দ সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সংবাদ মাধ্যমে প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ