পাকিস্তানের বিপক্ষে ভারতের বড় জয়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানের বিপক্ষে ভারতের বড় জয়

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে দারুণ সূচনা করলো বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গতকাল রোববার আসরের চতুর্থ ও নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ১২৪ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডের বার্মিংহামের এডজবাস্টনে দুই দফায় বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য ৫০ থেকে কমিয়ে ৪৮ ওভারে নামিয়ে আনা হয়েছিল। টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে চার ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩১৯ রান করে ভারত। এতে জন্য বৃষ্টি আইনে প্রথমে ৪৮ ওভারে পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৩২৪ রান।

India v Pakistan

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিপক্ষে জয়ের পর ভারত অধিনায়ক কোহলির উল্লাস।

জবাবে ৪ দশমিক ৫ ওভারে বিনা উইকেটে ২২ রান করার পর বৃষ্টির কারণে মাঠ ত্যাগ করে পাকিস্তান। পরবর্তীতে আবার খেলা শুরু হলে ৪১ ওভারে ২৮৯ রানের নতুন টার্গেট পায় দলটি।

নতুন টার্গেটে খেলতে নেমে ৪৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১২ রানে থাকা ওপেনার আহমেদ শেহজাদকে ফেরান ভারতের পেসার ভুবেনশ্বর কুমার। পাকিস্তানের দ্বিতীয় উইকেট তুলে নিতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ভারতকে। তিন নম্বরে নেমে ৮ রান করা বাবর আজমকে শিকার করেন আরেক পেসার উমেশ যাদব।

মোহাম্মদ হাফিজকে নিয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন আজহার। কিন্তু অর্ধশতকে পা দেওয়ার পরই থেমে যান সাবেক এই অধিনায়ক। ৬টি চারে ৬৫ বলে ৫০ রান করে ভারতের বামহাতি স্পিনার রবীন্দ্র জাদেজার শিকার হন আজহার।

আজহারের মতোই লড়াইয়ের চেষ্টা করেন হাফিজ। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে বেশি দূর আগাতে পারেনি পাকিস্তান। ৩৩.৪ ওভারে ১৬৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। আগের দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। গত শনিবার এই গ্রুপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৯৬ রানে হারিয়েছিল শ্রীলঙ্কাকে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৩১৯/৩; ৪৮ ওভার (রোহিত ৯১, কোহলি ৮১*, ধাওয়ান ৬৮, যুবরাজ ৫৩; শাহদাব ১/৫২)।

পাকিস্তান: (৪১ ওভারে টার্গেট ২৮৯ রান); ১৬৪/৯ (অলআউট); ৩৩.৪ ওভার (আজহার ৫০, হাফিজ ৩৩, উমেশ যাদব ৩/৩০)।

ফল: ভারত ১২৪ রানে জয়ী।

ম্যাচ সেরা: যুবরাজ সিং (ভারত)।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ