হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ গঠন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ গঠন

আগামী ৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের কারণে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিস্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিষ্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত অবকাশকালীন বেঞ্চ গঠন সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

High court

হাইকোর্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালে জরুরি বিষয় শুনানি ও নিস্পত্তির জন্য হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মোশন এবং এই সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন প্রধান বিচারপতি। ১১, ১৩, ১৫ , ১৮ ও ২০ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টেও মূল ভবনের ৮ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি এ.বি. মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১৩, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

হাইকোর্ট বিভাগের বিচারপতি জিনাত আরা ও বিচারপতি এস.এম. মজিবুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন প্রধান বিচারপতি। ১১, ১২, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ৯ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর একক বেঞ্চকে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, কোম্পানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১২, ১৪, ১৯ ও ২১ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ২১ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি আতাউর রহমান খানের একক বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১২, ১৩ , ১৪, ১৫, ১৮, ১৯ ২০, ২১ ও ২২ জুন সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ৭ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি এম. মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন প্রধান বিচারপতি। ১১, ১২, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২৭ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি আমির হোসেন সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এই সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১২, ১৩ ১৪, ১৫, ১৮ ও ১৯ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২৮ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১২, ১৩ ও ১৪ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৪ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি কৃষ্ণা দেবনাথের একক বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১২, ১৩ , ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৩৪ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১২, ১৩, ১৪, ১৮, ১৯, ২০ ও ২১ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ২৭ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এই সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১২, ১৩ ১৪, ১৫, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ২৪ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

বিচারপতি ভবানী প্রসাদ সিংহের একক বেঞ্চকে ফৌজদারি মোশন ও এই সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেওয়া হয়েছে। ১১, ১৫ , ১৮ ও ২০ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ১১ নম্বর বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবে এই বেঞ্চ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ