চট্টগ্রামের ১৩ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামের ১৩ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  বাজার মনিটরিং টিমের সদস্যরা নগরীর সাগরিকা, হালিশহর, অলংকারে অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে আট প্রতিষ্ঠানকে ১ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করেছে।

আজ রোববার নগরীর সাগরিকার ফ্লেভার্স সুইটস অ্যান্ড বেকারির মিষ্টি ও দইয়ের মধ্যে মরা তেলাপোকা ও মাছি পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস প্রতিষ্ঠানটিকে ৭০ হাজার টাকা জরিমানা ও সব মিষ্টি ধ্বংস করেন। এছাড়া হালিশহরের ফুড ফেস্টিভ্যালকে খাদ্যদ্রব্যে নিষিদ্ধ রং ব্যবহারসহ অনান্য অভিযোগে ২৫ হাজার টাকা এবং মুরগির ওজন কম দেওয়ায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন।

অন্য একটি টিম চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নগরীর অলংকার মোড়ের জামান হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ইফতারসামগ্রী সংরক্ষণে নিউজপ্রিন্ট কাগজের ব্যবহার এবং নোংরা পরিবেশে ইফতারসামগ্রী তৈরির দায়ে ১৫ হাজার টাকা এবং আয়োজন রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউজকে একই ফ্রিজে বাসি খাবার, কাঁচা ও রান্না করা খাবার সংরক্ষণের জন্য ২০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার নোংরা ও অস্বাস্থ্যকর উপায়ে ইফতারসামগ্রী তৈরিতে ক্ষতিকারক রং ব্যবহারের দায়ে হালিশহরের গাউছিয়া হোটেল অ্যান্ড সুইটস এবং ক্যাফে আল মক্কা হোটেলকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিনের কোতোয়ালি থানার ফিরিঙ্গি বাজারে এলাকায় পণ্যের তালিকা না টাঙানোর দায়ে ৫ মুদি দোকানকে ২১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

দেবব্রত/এসএম

এই বিভাগের আরো সংবাদ