‘পুঁজিবাজার ভালো চাইলে কোম্পানি ভালো হতে হবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘পুঁজিবাজার ভালো চাইলে কোম্পানি ভালো হতে হবে’

ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক শাকিল রিজভী বলেছেন, পুঁজিবাজার ভালো হতে হলে তালিকাভুক্ত কোম্পানিগুলো আগে ভালো হতে হবে। এখানকার মানুষগুলোকে বাজার সম্পর্কে জানতে হবে; বুঝতে হবে।

আজ রোববার মতিঝিলে বিনিয়োগকারী ও ব্রোকারেজ হাউজের অনুমোদিত প্রতিনিধিদের নিয়ে ‘ফান্ডামেন্টাল অ্যান্ড টেকনিক্যাল অ্যানালাইসিস’ বিষয়ক এক প্রশিক্ষণ প্রোগামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

‘ফান্ডামেন্টাল অ্যান্ড টেকনিক্যাল অ্যানালাইসিস’ বিষয়ক এক প্রশিক্ষণ প্রোগামের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক শাকিল রিজভি। ছবি মহুবার রহমান

৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজন করে শাকিল রিজভী স্টক লিমিটেড। আজ ছিল প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিন।

শাকিল রিজভী বলেন, সুন্দর অফিস আর নতুন নতুন কম্পিউটারে এসে বসলেই পুঁজিবাজারকে ভালো করা যাবে না। বাজার সম্পর্কে বিনিয়োগকারী ও অনুমোদিত প্রতিনিধিদের মৌলিক জ্ঞান থাকতে হবে।

“যদি ফান্ডামেন্টাল অ্যান্ড টেকনিক্যাল বিষয়ে জ্ঞান থাকে তাহলে ভালো বিনিয়োগ সিদ্ধান্ত নেওয়া যায়। কারণ পুঁজিবাজারে নিরাপদ বিনিয়োগের জন্য মৌলিক জ্ঞানের কোনো বিকল্প নেই। পুঁজিবাজার নিয়ে অনেকেরই স্বল্প জানা-বুঝা আছে। সঠিক জ্ঞান না থাকায় সামান্য ভুলের জন্য অনেক ক্ষতি হয়ে যায়।”

তিনি বলেন, আমি মনে করি এই ৫ দিনের প্রশিক্ষণ আপনাদের শেয়ার লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একইসঙ্গে বাজারে বিনিয়োগে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়ক হিসেবে কাজ করবে।

প্রথম দিনে ৩২ জন প্রশিক্ষণার্থীকে ফান্ডামেন্টাল অ্যান্ড টেকনিক্যাল বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। বিকেল ৩টা থেকে শুরু হয়ে যা চলে ৫টা পর্যন্ত।

এসময় প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ