জাপানের পাহাড়ে বিমান বিধ্বস্ত; নিহত ৪
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাপানের পাহাড়ে বিমান বিধ্বস্ত; নিহত ৪

জাপানের মধ্যাঞ্চলের তাতেয়ামা পাহাড়ি এলাকায় স্থানীয় সময় শনিবার দুপুরের দিকে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ওই বিমানে থাকা ৪ আরোহীর মৃত্যু হয়েছে বলে আজ রোববার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

জাপানের পরিবহন মন্ত্রণালয়ের বরাত দিয়ে এতে আরও জানানো হয়েছে, পাইলটসহ মোট ৪ জন আরোহী নিয়ে শনিবার দুপুর আড়াইটার দিকে চেসনা এয়ারক্রাফটের একটি ছোট বিমান তোয়ামা বিমানবন্দর ছেড়ে যায়। এক ঘণ্টার মধ্যে বিমানটি মাতসুমোতোতে পৌঁছানোর কথা ছিল। কিন্তু তাতেয়ামা পাহাড়ি অঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

ঘটনাস্থলে উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানোর পর বিধ্বস্ত বিমান থেকে ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উদ্ধারকর্মীদের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, কুয়াশার কারণে উদ্ধার অভিযানে বেশ বেগ পেতে হয়েছে। উদ্ধার কাজে অনেক বেশি সময় নষ্ট হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার ঠিক আগ মুহূর্তে সাহায্যের জরুরি বার্তা পেয়েছিল পুলিশ। ধারণা করা হচ্ছ, ওই বিমানে থাকা ৪ আরোহীর মধ্যে কেউ একজন বিপদের আশঙ্কা দেখে পুলিশের কাছে জরুরি বার্তা পাঠিয়েছিলেন।

অর্থসূচক/টিএম/এমই/

এই বিভাগের আরো সংবাদ