এবার লন্ডন ব্রিজে হামলা; নিহত ৬
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবার লন্ডন ব্রিজে হামলা; নিহত ৬

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৃথক হামলায় ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শনিবার রাতে লন্ডন ব্রিজের কাছে পথচারীদের ওপর এবং পার্শ্ববর্তী বারা মার্কেট এলাকায় হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ রোববার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, হামলার পর পুলিশের গুলিতে সন্দেহভাজন ৩ হামলাকারীর মৃত্যু হয়েছে।

London Bridge attack3

লন্ডন ব্রিজের কাছে সন্ত্রাসী হামলায় আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে।

লন্ডন পুলিশ জানিয়েছে, লন্ডন ব্রিজের কাছে দ্রুতগতিতে ভ্যান চালিয়ে পথচারীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। একই সময়ে বারা মার্কেট এলাকায় ছুরি নিয়ে জনসাধারণের ওপর হামলা চালায় কয়েকজন দুর্বৃত্ত। ওই মার্কেট এলাকায় বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। এই দুই হামলায় কমপক্ষে ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেকেই।

London Bridge attack2

লন্ডন ব্রিজের কাছে সন্ত্রাসী হামলায় আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে।

হামলাকারীরা আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারণা করছে পুলিশ। হামলার পর পরই ওই এলাকায় অভিযান শুরু করে পুলিশ ও উদ্ধারকর্মীরা। পুলিশের গুলিতে ৩ জন সন্দেহভাজন হামলাকারীর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গুরুতর আহত অবস্থায় ৩০ জনকে উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

লন্ডনের ট্রাফিক পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, হামলার ঘটনার পরপরই লন্ডন ব্রিজ বন্ধ করে দেওয়া হয়। এছাড়া লন্ডন ব্রিজ রেল স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

London Bridge attack

লন্ডন ব্রিজের কাছে সন্ত্রাসী হামলার পর ওই এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

অন্যদিকে হামলার ঘটনার পরপরই সরকারের কোবরা ইমার্জেন্সি কমিটির সঙ্গে বৈঠকে বসেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মে। এমন হামলার ঘটনাকে নৃশংস বলে উল্লেখ করেছেন তিনি। নির্বাচনী প্রচার বন্ধ ঘোষণা করেন থেরেসা মে।

গত মে মাসের শেষ দিকে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২২ জন নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। তবে এটি কোনো ভাবেই সন্ত্রাসী হামলা নয় বলে দাবি করেছে যুক্তরাজ্য পুলিশ।

অর্থসূচক/তাবাচ্ছুম/এমই/

এই বিভাগের আরো সংবাদ