প্লাস্টিক ক্রোকারিজে ভ্যাট প্রত্যাহার চায় বিপিজিএমইএ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্লাস্টিক ক্রোকারিজে ভ্যাট প্রত্যাহার চায় বিপিজিএমইএ

প্লাস্টিক ক্রোকারিজ থেকে ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ)। আগামী ২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পরবর্তী প্রতিক্রিয়ায় এই দাবি জানায় সংগঠনটি।

bpgmea

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের লোগো।

বিপিজিএমইএর বিবৃতিতে বলা হয়েছে, টিভি, ফ্রিজ এবং রেফ্রিজারেটরসহ বিপুল সংখ্যক আইটেম মূসকের আওতামুক্ত রাখা হয়েছে। তবে নিম্ন আয়ের মানুষের দৈনন্দিন ব্যবহার্য্য (৩৯ দশমিক ২৪ ভুক্ত সংশ্লিষ্ট এইচ এস কোড) পণ্য প্লাস্টিক ক্রোকারিজ আইটেম এবং প্লাস্টিক রি-সাইক্লিং শিল্পে ভ্যাট অব্যাহতির অনুরোধ করছি।

২০১৭-১৮ অর্থবছরের বাজেটে মূসক ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ বাস্তবায়নের জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিপিজিএমইএ সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, এই বাজেটে বেসরকারি খাতের বিনিয়োগে সরকার আরও সচেষ্ট হবে।

ভোক্তা ও ব্যবসাবান্ধব মূসক ব্যবস্থায় বেশ কয়েকটি বিষয় আবারও বিবেচনার প্রস্তাব জানায় সংগঠনটি। যার মধ্যে রয়েছে- টার্নওভারের ঊর্ধ্বসীমা ১ কোটি ৫০ লাখ টাকা থেকে ৫ কোটি নির্ধারণ করে করের হার প্রস্তাবিত ৪ শতাংশ হতে ৩ শতাংশে নামিয়ে আনা; উপকরণ রেয়াত গ্রহণ করা না গেলে সে সব খাতে ২৬ দশমিক ৬৪ শতাংশ মূল্য সংযোজন হিসাব করে ১৫ শতাংশ হিসেবে ৪ শতাংশ ভ্যাট ধার্য করা এবং আর্থিক খাতে স্বচ্ছতা নিশ্চিত করতে ব্যাংক অ্যাকাউন্ট থেকে আবগারী শুল্ক প্রত্যাহার।

অর্থসূচক/মেহেদী/এমই/

এই বিভাগের আরো সংবাদ