বাজেটের কোথাও কোনো দুর্বলতা নেই: অর্থমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাজেটের কোথাও কোনো দুর্বলতা নেই: অর্থমন্ত্রী

বাজেটের কোথাও কোনো দুর্বলতা নেই বলে মন্তব্য করেছেন আবুল মাল আবদুল মুহিত। আজ শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বাজেটের সব জায়গাই উজ্জ্বল। কোথাও কোনো দুর্বলতা নেই।

এর আগে ব্যাংক অ্যাকাউন্টে আবগারি শুল্ক বাড়ানোর কারণ সম্পর্কে তিনি বলেন, ব্যাংক অ্যাকাউন্টে যাদের এক লাখ টাকার উপরে আছে তাদের উপর এই কর বসছে। আমি মনে করি এটা যৌক্তিক। কারণ ব্যাংক অ্যাকাউন্টে যাদের লাখ টাকার উপরে আছে তারা এই কর দিতে সক্ষম।

 

অর্থমন্ত্রী বলেন, আমরা সব সময়ই বেসরকারি বিনিয়োগের ওপর শুরু থেকে জোর দিয়ে আসছি। কারণ আমাদের অর্থনীতির ৮০ ভাগই বেসরকারি বিনিয়োগ। বাকি ২০ ভাগই হলো সরকারি বিনিয়োগ।

তবে ২০১৪ সাল পর্যন্ত পরিবেশটা অনুকূল ছিল না। এখন পরিবেশ সৃষ্টি হয়েছে। বেসরকারি খাতে বিনিয়োগ অনেক বেশি হবে।

তিনি বলেন, এখনই বেসরকারি খাতে বিনিয়োগ অনেক বেড়েছে। আগামী বছরে যা আরও বাড়বে। আমাদের ভাগ্য উন্নয়নে কাজ করবে বিদেশি বিনিয়োগ।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, আমাদের ৩০ ভাগ বিনিয়োগের মধ্যে ২৩ ভাগই হচ্ছে বেসরকারি বিনিয়োগ। আর সেখানে ৭ ভাগই হলো সরকারি বিনিয়োগ। তবে আগে যে অবস্থায় ছিল; তা এখন আর নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত আছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. ফজলে কবির, এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান, পরিকল্পনামন্ত্রী মোস্তফা কামাল প্রমুখ।

মেহেদী/মাহমুদ/এস

এই বিভাগের আরো সংবাদ