৮৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

৮৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন

চট্টগ্রামের হালিশহর, কর্ণফুলী, চৌমুহনী, আগ্রাবাদ, ২ নম্বর গেট ও পাহাড়তলীতে অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের বাজার মনিটারিং টিম। আজ শুক্রবার সকাল থেকে এই অভিযান পরিচালনা করা হয়।

হালিশহর ও স্টিলমিলের বাজারে পুরনো তেল ব্যবহার, পণ্যের মূল্য তালিকা না থাকার অভিযোগে ৫টি দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী।

এদিকে আগ্রাবাদ এলাকার বিভিন্ন বাজারে ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন এবং মেয়াদ উত্তীর্ণ ঘি বিক্রি অভিযোগে ৬টি প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্টেট আবদুস সামাদ শিকদার।

পাহাড়তলী বাজারে পণ্য বিক্রিতে ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ৪ দোকানকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম এবং ২ নম্বর গেটে বিভিন্ন অভিযোগে দুইটি দোকান থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

জেলা প্রশাসনের কর্মকর্তা মো. ইশতিয়াক হোসেন অর্থসূচককে জানান, নিয়মিত রুটিনের অংশ অনুসারে আজকে নগরীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। কোনো অভিযোগ থাকলে জেলা প্রশাসকের কাছে অভিযোগ জানানো যাবে। আজকের অভিযানে প্রতিটা বাজার কমিটিকে পণ্য মূল্যে তালিকাসহ অন্যান্য সমস্যা সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ