রাঙামাটিতে পাহাড়িদের ঘরে আগুন, ১৪৪ ধারা জারি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাঙামাটিতে পাহাড়িদের ঘরে আগুন, ১৪৪ ধারা জারি

রাঙামাটিতে যুগলীগ নেতা নূরুল ইসলাম নয়ন হত্যার ঘটনাকে কেন্দ্র করে পাহাড়িদের বসতবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আজ শুক্রবার রাঙ্গামাটির লংগদু উপজেলার তিনটিলা পাড়া ও মানিকজোড় ছড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

গত বৃহস্পতিবার খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল (কৃষি গবেষণা এলাকা সংলগ্ন) এলাকা থেকে নূরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার করা হয়। খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের পর তার লাশ লংগদু উপজেলা সদরের বাত্যা পাড়ায় নিয়ে যাওয়া হয়। সেখানে লাশ নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল থেকে একদল দুর্বৃত্ত তিন টিলা পাড়া এলাকায় পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে।

নিহত নয়ন যুবলীগের লংগদু সদর ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের সহ-সম্পাদক সজীব চাকমা বলেন, বাঙালিদের মিছিল থেকে পাহাড়ি অধ্যূষিত তিন টিলা পাড়ায় আগুন দেওয়া হয়েছে। এতে জনসংহতি সমিতির উপজেলা শাখার কার্যালয়সহ কমপক্ষে দুই শতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। উপজেলার মানিকজোড় ছড়া এলাকায়ও ৫০টি ঘরবাড়িতে আগুন দেওয়া হয়েছে।

লংগদু থানার ওসি মোমিনুল হক বলেন, সকালে বাঙালিরা মিছিল করার সময় উচ্ছৃংখল লোকজন পাহাড়িদের ঘরবাড়িতে ইপাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ১০ থেকে ১২টি ঘর পুড়ে যায়। বর্তমানে পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে আছে।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ