গ্যাসের দাম বাড়েনি, ২০১৮ সালে বাড়বে: অর্থমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গ্যাসের দাম বাড়েনি, ২০১৮ সালে বাড়বে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গ্যাসের দাম কিছুই বাড়াইনি, আগে যা ছিল তাই। বাজেটে আমি শুধু বলেছি, গ্যাসের দাম ২০১৮ সালে বাড়বে। আমদানি করা গ্যাসের ওপর আমাদের ব্যাপক নির্ভরতা বাড়বে। আমি শুধু এ ব্যাপারে সাবধান করে দিতে চেয়েছি।

আজ শুক্রবার ২০১৭-১৮ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন রাখা হয়, অর্থমন্ত্রী আপনি যেদিন বাজেট দিলেন, সেইদিনই গ্যাসের দাম বাড়লো। তাহলে আপনি কিভাবে ৪ লাখ ২৬৬ কোটি টাকার এ বাজেটকে বেস্ট (সর্বোত্তম) বলছেন?

অর্থমন্ত্রী চালের দাম উত্তরোত্তর বাড়া নিয়ে বলেন, চালের দাম বেড়েছে দুর্যোগের কারণে; সম্প্রতি ৭ জেলায় দুর্যোগের প্রভাব পড়েছে এ বাজারে। তবে আমাদের কাছে পর্যাপ্ত মজুদ রয়েছে। আশা করি, সেটা ব্যবহারের মাধ্যমে শিগগির দাম আবার কমবে।

প্রসঙ্গত, বাংলাদেশ জ্বালানি নিয়ন্ত্রক সংস্থা বিইআরইর সিদ্ধান্ত অনুযায়ী, গতকাল ১ জুন থেকে গৃহস্থালিসহ সব ক্ষেত্রে ব্যবহৃত গ্যাসের দাম দ্বিতীয় দফায় বাড়ানো হয়। এ মাস থেকে এক চুলা ৯০০ টাকা ও দুই চুলা ৯৫০ টাকা হারে বিল দিতে হবে আবাসিক গ্রাহকদের।

এর আগে, গত ১ মার্চ থেকে প্রথম দফায় গ্যাসের দাম ১৫০ টাকা বাড়িয়ে এক চুলা ৭৫০ টাকা ও দুই চুলা ৮০০ টাকা হারে গ্যাসের বিল নেওয়া হচ্ছে। এ নিয়ে ৩ মাসের মধ্যে ২ দফায় গ্যাসের দাম বাড়ল।

এই বিভাগের আরো সংবাদ