চট্টগ্রামে স্বপ্ন ও খুলশী মার্টকে ৬ লাখ টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে স্বপ্ন ও খুলশী মার্টকে ৬ লাখ টাকা জরিমানা

স্বপ্ন ফোরাম সেন্টার ও খুলশী মার্ট শপিং মল থেকে ৬ লাখ টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার বাজার মনিটরিংয়ের সময় মাছে ফরমালিন, পচা মাছ রাখা ও নিম্নমানের ফল বিক্রির দায়ে উভয় প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা করে জরিমানা করা হয়। অন্যদিকে পৃথক অভিযানে আরও ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ দুপুরে নগরীর চকবাজার থানার গোলপাহাড় মোড়ের স্বপ্ন ফোরাম সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। এই সময় মাছে ফরমালিন, ফ্রিজে পঁচা মাছ, নিম্নমানের ফল ও সমুচা সংরক্ষণ ও বিক্রি করার দায়ে স্বপ্ন ফোরাম সেন্টারের ম্যানেজার আসিক বেলালকে ৩ লাখ টাকা এবং খুলশী থানার খুলশী মার্টে মাছে ফরমালিন মিশ্রনের দায়ে শপিং মলের ম্যানেজার আবদুল্লাহ আল মামুনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

CTG Mobile Court

চট্টগ্রামের একটি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

অন্যদিকে কোতোয়ালী থানার রেয়াজউদ্দিন বাজার এলাকার সফিনা বিতান, রায় শপিং সেন্টার, গোলাম রসুল মার্কেট, আলম মার্কেটের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্সের মেয়াদ না থাকায় তাদের কাছ থেকে তাৎক্ষণিক বকেয়াসহ হালনাগাদ ট্রেড লাইসেন্স ফি আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী চান্দগাঁও আবাসিক এলাকায় মেয়াদোর্ত্তীণ কুকসি এবং ভেজাল ঘি রাখায় ‘সাফওয়ে’ সুপার সপকে ৫০ হাজার টাকা, জিবিসি স্টোরে মুল্য তালিকা না রাখায় ৫ হাজার টাকা এবং চক বাজারে তালিকায় ৮২ টাকা লিখে ৯০ টাকায় ছোলা বিক্রি করার অভিযোগে লিয়াকত স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্য অভিযানে বক্সিরহাট ও রিয়াজুদ্দিন বাজারে মূল্য তালিকা মোট ১৩টি মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তা রহমান ও আবদুস সামাদ শিকদার। জেলা প্রশাসকে টিমের অভিযানে সর্বমোট ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ