কর্মদক্ষতার পুরস্কার পাচ্ছেন কর কর্মকর্তারা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কর্মদক্ষতার পুরস্কার পাচ্ছেন কর কর্মকর্তারা

কর কর্মকর্তাদের কাজে অধিক স্বচ্ছতা আনয়ন, লক্ষ্যমাত্রা পূরণ, করফাঁকি উৎঘাটনে কর কর্মকর্তাদের উৎসাহিত করার জন্য পুরস্কার দেয়ার প্রস্তাব করা হয়েছে।

সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) একটি ‘কর্মদক্ষতা প্রণোদনা ও পুরস্কার নীতিমালা’ প্রণয়ন করবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট প্রস্তাবনায় তিনি এ কথা জানান।

এনবিআর কর্মকর্তাদের কর্মদক্ষতা বৃদ্ধি ও মূল্যায়নে সম্প্রতি রিপোর্ট কার্ড চালু করেছে। এর মূল্যায়নের মাধ্যমে কর্মকর্তাদের দক্ষতা অনুযায়ী পদায়ন, বদলি ও পদোন্নতির ব্যবস্থা করেছে।

অর্থমন্ত্রী বলেন, আন্তর্জাতিক উত্তম চর্চার ভিত্তিতে প্রণীত নতুন ভ্যাট আইন সফলভাবে বাস্তবায়িত হলে কর ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে। নতুন আইনে কর কর্মকর্তাদের উৎসাহিত করতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। একই সাথে কর কর্মকর্তাদের কাজে অধিক স্বচ্ছতা আনয়ন, লক্ষ্যমাত্রা পূরণ ও করফাঁকি উৎঘাটনে কর্মকর্তাদের উৎসাহিত করারও নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, দেশের কর ব্যবস্থাপনায় অধিকতর স্বচ্ছতা আনয়ন ও কর কর্মকর্তাদের উৎসাহিত করার জন্য কর কর্মকর্তাদের পুরস্কৃত করার নির্দেশনা রয়েছে। নির্দেশনা অনুযায়ী একটি কর্মদক্ষতা প্রণোদনা ও পুরস্কার নীতিমালা প্রণয়নে এনবিআর কাজ করছে বলে জানান মুহিত।

অর্থসূচক/রহমত/এস

এই বিভাগের আরো সংবাদ