সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে বরাদ্দ প্রায় দ্বিগুণ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে বরাদ্দ প্রায় দ্বিগুণ

আগামী ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে মোট ১৯ হাজার ৬৯৬ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চলতি অর্থবছরের জন্য এই খাতে বরাদ্দের তুলনায় আগামী অর্থবছরের বরাদ্দ প্রায় দ্বিগুণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে এই প্রস্তাব করেন তিনি।

Dhaka_Chittagong_4lane

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।

আগামী অর্থবছরের জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে মোট ১৯ হাজার ৬৯৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে; যা মোট প্রস্তাবিত বাজেটের ৪ দশমিক ৯২ শতাংশ। এই বরাদ্দের মধ্যে অনুন্নয়ন খাতে ২ হাজার ৮৭৬ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ১৬ হাজার ৮২০ কোটি টাকা।

চলতি ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে মোট ১০ হাজার ৯১০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছিল। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২ হাজার ৭৪৯ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ৮ হাজার ১৬১ কোটি টাকা বরাদ্দ হয়েছিল।

এই হিসাবে চলতি অর্থবছরের তুলনায় আগামী অর্থবছরে সড়ক পরিবহন ও মহাসড়ক খাতের বরাদ্দ ৮ হাজার ৭৮৬ কোটি টাকা বাড়ানো হয়েছে।

২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বাজেটে সড়ক পরিবহন ও মহাসড়ক খাতে মোট ব্যয় দেখানো হয়েছে ১২ হাজার ৭৭ কোটি টাকা। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২ হাজার ৬৭৪ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ৯ হাজার ৪০৩ কোটি টাকা ব্যয় হয়েছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ