লেডিস ফুটওয়্যার থেকে অতিরিক্ত ৪ লাখ টাকার রাজস্ব আদায়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লেডিস ফুটওয়্যার থেকে অতিরিক্ত ৪ লাখ টাকার রাজস্ব আদায়

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১১ লাখ লেডিস ফুটওয়্যারের একটি চালান আটক করে তার থেকে ৩ লাখ ৭০ হাজার টাকার অতিরিক্ত রাজস্ব আদায় করা হয়েছে।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর বিমানবন্দরের এয়ারকার্গোর ১ নম্বর গেইটের বাইরে থেকে চীন থেকে আসা লেডিস ফুটওয়্যারের এ চালানটি আটক করে।

যাছাই শেষে আজ বুধবার এ অতিরিক্ত শুল্ক আদায় করা হয় বলে অর্থসূচককে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, গোপন সংবাদ ছিল চীন থেকে আসা লেডিস ফুটওয়্যারের একটি পণ্য চালানে উন্নতমানের ব্রান্ডের জুতা আমদানি করা হলেও কম ট্যারিফ মুল্যের নন-ব্রান্ড জুতা হিসেবে শুল্কায়ন করে খালাস নেয়া হবে।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার বিকেল ৩টায় এয়ারকার্গো ইউনিটের ১ নম্বর গেইটের বাইরে থেকে চালানটি খালাসের সময় আটক করা হয়। গাজীপুরের গ্রেট ইন্টারন্যাশনাল নামে আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার আল-ফালাহ ইন্টারন্যাশনালের মাধ্যমে তা খালাসের চেষ্টা করে।

এই পণ্যের মাস্টার এয়ারওয়ে বিল নং-২৩২-৬৫৮৯০৯৩০। ২৩ মে বিল অব এন্ট্রি সি দাখিল করা হয় (বিল অব এন্ট্রি সি-৪৬৩১৩৭)। পণ্য চালানে মোট ১৮৪ টি কার্টন ছিল।

এই বিভাগের আরো সংবাদ