মওদুদের বিরুদ্ধে নাইকো মামলা তিন মাস স্থগিত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মওদুদের বিরুদ্ধে নাইকো মামলা তিন মাস স্থগিত

মওদুদ আহমদের আবেদনের প্রেক্ষিতে আজ বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ এই আদেশ দেন।

moudud

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদ। ফাইল ছবি

মামলার কার্যক্রমের উপর স্থগিতাদেশ খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে মওদুদের করা আবেদনের শুনানি নিয়ে গত ৭ মে এক সপ্তাহের জন্য মামলার কার্যক্রম স্থগিত করেছিল সর্বোচ্চ আদালত।এই সময়ের মধ্যে তাকে নিয়মিত আপিলের আবেদন করতে বলা হয়েছিল।

আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদ শুনানি করেন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

উল্লেখ, সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়া গ্রেপ্তার হওয়ার পর ২০০৭ সালের ৯ ডিসেম্বর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মওদুদ আহমেদসহ ১১ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পরের বছর ৫ মে বিএনপি চেয়ারমাপর্সনসহ ১১ জনের বিরুদ্ধে দেওয়া অভিযোগ গঠন করা হয়। অভিযোগপত্রে বলা হয়,ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর হাতে ‘তুলে দেওয়ার’ মাধ্যমে আসামিরা রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতি করেছেন।

এই বিভাগের আরো সংবাদ