চট্টগ্রাম বোর্ডে এসএসসি পুনঃনিরীক্ষণে ৬৮৭ জনের ফল পরিবর্তন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রাম বোর্ডে এসএসসি পুনঃনিরীক্ষণে ৬৮৭ জনের ফল পরিবর্তন

এসএসসি পরীক্ষায় বোর্ডের ফলাফল চ্যালেঞ্জ করে পরিবর্তিত ফলাফল পেয়েছে ৬৮৭ জন। এরমধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন এবং ফেল থেকে পাস করেছে ৫২ জন। অর্থাৎ এই বোর্ডে জিপিএ ৫ এর সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪১১ জন।

২১ হাজার ৯৩৯ জন আবেদনকারীর ৫৭ হাজার ৮১৪ খাতা পুনঃনিরীক্ষণ করে এসব শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে।

চট্টগ্রাম বোর্ডের এসএসসির ফলাফল চ্যালেঞ্জ করে পরিবর্তিত ফলাফল পেয়েছে ৬৮৭ জন।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদনকৃত শিক্ষার্থীর উত্তরপত্র নিরীক্ষণ শেষে এ ফলাফল প্রকাশ করে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। এসব আবেদনকারী কলেজ ভর্তিতেও এখন আবেদনের সুযোগ পাবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবারের পুনঃনিরীক্ষণে আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে ৬৮৭ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। এরমধ্যে ফেল থেকে পাস করেছে ৫২ জন এবং পাসকৃতদের মধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন।

ফলাফল পরিবর্তন সম্পর্কে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান বলেন, পরীক্ষার সময় কোনো উত্তরপত্রের নম্বরের গণনায় ভুল, প্রাপ্ত নম্বর ও বৃত্ত ভরাটের মধ্যে ভুল হলে, কিংবা কোনো প্রশ্ন অমূল্যায়িত থাকলে অথবা শিক্ষার্থীর কোনো ভুলের কারণে এসব নম্বর পরিবর্তন হয়ে থাকে। গতবার থেকে এবারের ফল পুনঃনিরীক্ষণে বেশী সংখ্যক শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালে ১৫ হাজার ৫৬২ জন আবেদনকারীর ৪৬ হাজার ৯৪টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের মধ্যে ২৪৩ জনের গ্রেড পরিবর্তন হয়েছিল।

এদিকে এসএসসি পরীক্ষায় পাসকৃত শিক্ষার্থীদের কলেজ ভর্তিতে আবেদনের সময় শেষ হয়েছে গত ২৬ মে। তবে পুনঃনিরীক্ষণের মাধ্যমে যাদের ফলাফল পরিবর্তন হয়েছে তারা আজকের মধ্যে তাদের আবেদন পরিবর্তন, পরিমার্জন কিংবা সংশোধনের সুযোগ পাবে।

এবারে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাশের হার ছিল ৮৩ দশমিক ৯৩ শতাংশ।

অর্থসূচক/দেবব্রত/কে এম

এই বিভাগের আরো সংবাদ