যাত্রীদের সঙ্গে বাংলাদেশ বিমানের ছলচাতুরী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যাত্রীদের সঙ্গে বাংলাদেশ বিমানের ছলচাতুরী

যাত্রী হয়রানির বিষয়টি যেন বাংলাদেশ বিমানের ক্ষেত্রে নিত্যনৈমত্তিক বিষয়ে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই এমন ঘটনা ঘটছে। আজ মঙ্গলবার আবারও জাতীয় এই বিমান সংস্থার বিরুদ্ধে যাত্রীদের হয়রনানি করার অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে, যাত্রীদের কাছে তথ্য গোপন ও ছলচাতুরীর।

জানা গেছে, আজ সন্ধ্যা ৬টায় বিমানের জেদ্দাগামী একটি ফ্লাইট ছিল। ফ্লাইট নাম্বার বিজি ০০৩৭। ফ্লাইটটি সরাসরি ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা। শিডিউল অনুসারে, রাত ১২টায় এটির জেদ্দায় অবতরণের কথা ছিল।

ফ্লাইটটি সন্ধ্যা ৬ টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় ঠিকই। কিন্তু সেটি জেদ্দার উদ্দেশ্যে না গিয়ে চট্টগ্রামে অবতরণ করে। সেখান থেকে জেদ্দার যাত্রী উত্তোলন চলতে থাকে। অথচ এটি ডিরেক্ট ফ্লাইট এমন তথ্যই আগে জানানো হয়েছিল। আর তাদের দেওয়া তথ্যে বিশ্বাস করে ডিরেক্ট ফ্লাইট হিসেবে অন্যান্য ফ্লাইটের চেয়ে বেশি দামে টিকেট কেটেছেন অসংখ্য যাত্রী। বিশেষ করে যারা পবিত্র ওমরাহ পালন পালনের উদ্দেশ্যে সৌদি যাচ্ছেন, তারা বাড়তি মূল্য দিয়ে কথিত এই ডিরেক্ট ফ্লাইটের টিকেট কিনেছেন। কিন্তু বাস্তবে এটি একটি ট্রানজিট ফ্লাইটে পরিণত হয়েছে।

শুধু চট্টগ্রামে অবতরণেই শেষ নয়। ফ্লাইটটি সন্ধ্যা ৭টা নাগাদ চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে যাত্রী তোলা শুরু করলেও রাত সাড়ে ৯টা পর্যন্ত তাদের এই যাত্রী তোলা শেষ হয়নি। কখন এটি জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাবে সে তথ্যও যাত্রীদের জানানো হচ্ছে না। ফলে যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছেন।

এ বিষয়ে বিমানের ক্রুদের সঙ্গে কথা বললে তারা যাত্রীদের কোনো সদুত্তর দিচ্ছেন না। বরং অনেকের সঙ্গে দুর্ব্যবহার করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এই বিভাগের আরো সংবাদ