মোরা'য় প্রাণ গেল ৬ জনের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মোরা’য় প্রাণ গেল ৬ জনের

ঘূর্ণিঝড় মোরা’র আঘাতে চট্টগ্রামে মোট ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে রাঙামাটিতে ২জন ও বাকিরা কক্সবাজারের বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এছাড়া চট্টগ্রামের বিভিন্ন জেলায় গাছ পালা ভেঙ্গে পড়াসহ বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘূর্ণিঝড় মোরা’র গতিপথের ফাইল ছবি।

শেষ খবর পাওয়া পর্যন্ত মোরা নিম্নচাপে পরিণত হয়ে ভারতে প্রবেশ করেছে। এখন ভারতের মিজোরাম ও ত্রিপুরায় অবস্থান করছে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

মোরার প্রভাবে কক্সবাজারে সকাল ৯টার দিকে পেকুয়া উপজেলার পেকুয়ারচর গ্রামের আবদুল হক (৬৫), দুপুর সোয়া একটার দিকে রহমত উল্লাহ (৫০) ও সায়েরা খাতুন (৬০) গাছের নিচে চাপা পড়ে  নিহত হয়েছেন। রহমতের বাড়ি চকরিয়া উপজেলার ডুলাহাজারার পূর্ব ডোমখালীতে ও সায়েরা একই উপজেলার পূর্ব বড়হেউলা ইউনিয়নের সিকদারপাড়ার বাসিন্দা।

এছাড়াও মোরা আতঙ্কে কক্সবাজার পৌরসভার নুনিয়াচটা আশ্রয়কেন্দ্রে মরিয়ম বেগম (৫৫) মারা যান।

ঘূর্ণিঝড়ে রাঙামাটিতে বেলা পৌনে ১২টা থেকে ১২টার মধ্যে গাছচাপায় শহরের আসামবস্তি এলাকায় হাজেরা বেগম (৪৫) ও ভেদবেদী এলাকার জাহিদা সুলতানা (১৪)ও নিহত হয়েছেন।

এদিকে বৃষ্টি ঝরিয়ে ধীরে ধীরে দুর্বল হয়ে মোরা বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে যাওয়ায় চট্টগ্রাম ও কক্সবাজারকে ১০ নম্বর মহা বিপদ সংকেতের পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

অর্থসূচক/কে এম

এই বিভাগের আরো সংবাদ