বাজেট পেশ ১ জুন দুপুর দেড়টায়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাজেট পেশ ১ জুন দুপুর দেড়টায়

আগামী ১ জুন জাতীয় সংসদে উথাপন করা হবে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট। এদিন দুপুর দেড়টায় বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের চতুর্থ এবং ব্যক্তিগত এগারতম এ বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

প্রতিবারের ন্যায় এবারও ডিজিটাল পদ্ধতিতে অর্থাৎ পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাজেট উপস্থাপন করা হবে।

আবুল মাল আবদুল মুহিত (ফাইল ছবি)

ওইদিন বাজেট বক্তৃতা; বাজেটের সংক্ষিপ্ত সার; বার্ষিক আর্থিক বিবৃতি; সম্পূরক আর্থিক বিবৃতি; মধ্যমেয়াদি সামষ্টিক অর্থনৈতিক নীতি বিবৃতি; বিকশিত শিশু সমৃদ্ধ বাংলাদেশ; ডিজিটাল বাংলাদেশের পথে অগ্রযাত্রা: হালচিত্র-২০১৭; জলবায়ু ঝুঁকি মোকাবেলা; জেন্ডার বাজেট প্রতিবেদন; সংযুক্ত তহবিল-প্রাপ্তি; বাংলাদেশের অর্থনৈতিক সমীক্ষা -২০১৭ সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রকাশসহ জাতীয় সংসদ হতে সরবরাহ করা হবে।

ওয়েবসাইটে আরও তুলে ধরা হবে মঞ্জুরি ও বরাদ্দের দাবিসমূহ (অনুন্নয়ন ও উন্নয়ন); বিস্তারিত বাজেট (উন্নয়ন); মধ্যমেয়াদি বাজেট কাঠামো এবং রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানসমূহের ২০১৭-১৮ অর্থবছরের বাজেট সংক্ষিপ্তসার।

একইসঙ্গে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রণীত ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যাবলী- ২০১৬-১৭ জাতীয় সংসদে পেশ করা হবে।

বাজেট উপস্থাপনের পরদিন অর্থাৎ আগামী ২ জুন, ২০১৭ তারিখ শুক্রবার বিকেল ৩:০০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/আজম/এস

এই বিভাগের আরো সংবাদ