দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে নিজেদের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ের আগে দুই দলেরই শেষ প্রস্তুতিমূলক ম্যাচ এটি।

লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার বেলা সাড় ৩টায় ম্যাচটি শুরু হয়। আজকের ম্যাচে অধিনায়কত্ব করছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

মুস্তাফিজুর রহমানের বোলিং অ্যাকশন। ফাইল ছবি

আগামী ১ জুন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে কেনিংটন ওভালেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা।

টুর্নামেন্টকে সামনে রেখে প্রত্যেক দল দুইটি করে প্রস্তুতিমূলক ম্যাচ খেলছে। তবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের ওডিআই সিরিজ চলছে বলে প্রস্তুতিমূলক ম্যাচ খেলছে না তারা।

গত ২৭ মে বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি মূলক ম্যাচ খেলেছে বাংলাদেশ। ওই ম্যাচে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের সেঞ্চুরির সুবাদে ৯ উইকেটে ৩৪১ রান করেছিল টাইগাররা। জয়ের খুব কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত ২ উইকেটে পরাজিত হয়েছিল বাংলাদেশ।

মূল লড়াইয়ে নামার আগে আগামীকাল ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী। ম্যাচটি বাংলাদেশের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আয়ারল্যান্ডে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে রানার আপ হওয়ার পর এমনটাই বলেছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি-বিন মর্তুজা।

এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, প্রস্তুতি ম্যাচ দুইটি খুবই গুরুত্বপূর্ণ। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের উইকেট সম্পূর্ন ভিন্ন। তবে ভারত ও পাকিস্তানের মতো দলের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচে আমরা ইংল্যান্ডের উইকেটের বিষয়ে ধারণা পাবো।

ভারতও ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি বৃষ্টি আইনে ৪৫ রানে জিতেছে কোহলির দল।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। আগামী ১ জুন ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করবে মাশরাফিরা। এরপর আগামী ৫ ও ৯ জুন যথাক্রমে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি ম্যাচ খেলবে তারা। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তান। প্রতিটি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার দল খেলবে সেমি ফাইনালে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, আজাঙ্কে রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব ও মোহাম্মদ সামি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ