বাবরি মসজিদ ধ্বংস মামলায় বিজেপির শীর্ষ নেতাসহ ১২ জনের জামিন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাবরি মসজিদ ধ্বংস মামলায় বিজেপির শীর্ষ নেতাসহ ১২ জনের জামিন

ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদ ধ্বংস মামলায় জামিন পেয়েছেন বিজেপির শীর্ষ নেতা লালকৃষ্ণ আদভানি, মুরলী মনোহর যোশী, উমা ভারতীসহ মোট ১২ জন।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) একটি বিশেষ আদালত আজ মঙ্গলবার তাদের জামিনের আবেদন মঞ্জুর করে।

উল্লেখ, বাবরি মসজিদ ১৯৯২ সালের ৬ ডিসেম্বর ধ্বংস হওয়ার পর করসেবকদের বিরুদ্ধে একটি মামলা করা হয় লক্ষ্ণৌ নিম্ন আদালতে। শীর্ষ বিজেপি নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অন্য মামলাটি হয় রায়বেরিলি আদালতে। দুইটি মামলাই একসঙ্গে চালানোর ইঙ্গিত দুই বিচারপতি গত ৬ এপ্রিল দিয়েছিলেন। এরপর গত ১৯ এপ্রিল মামলাটি দ্রুত শেষ করার জন্য সময় বেধে দেয় সুপ্রিম কোর্ট।

আদভানি ও যোশী এই মুহূর্তে কোনো সরকারি পদে না থাকলেও উমা ভারতী কেন্দ্রীয় পানিসম্পদমন্ত্রী। তার বিরুদ্ধে ষড়যন্ত্রের মামলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়ার পর প্রশ্ন উঠেছিল  তিনি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন কি না।

তবে মন্ত্রী তখন বলেছিলেন, গোটা বিষয়টাই ছিল স্বতঃস্ফূর্ত। ষড়যন্ত্রের কোনো প্রশ্নই ওঠে না। সবকিছু মানুষের চোখের সামনে ঘটেছে। আমার বিবেক স্পষ্ট। আমার কথা ও কাজে কোনো বিভেদ ছিল না। আমার মনে একটাই বিষয় ছিল এবং আছে, সেটি রামমন্দির নির্মাণ। জেলে যেতে হলে যাব। ফাঁসিতে লটকানো হলে তা-ও হোক, সমস্যা নেই। আমি শুধু অযোধ্যায় রামমন্দির নির্মাণ দেখতে চাই।

টি

এই বিভাগের আরো সংবাদ