আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭ এর সূচি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭ এর সূচি

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের মাটিতেই হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। শিরোপা জয়ের লড়াই শুরু হবে আগামী ১ জুন থেকে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ জুন। সেরার মুকুট পড়তে ব্যাট-বলের লড়াইয়ে ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলংকা, পাকিস্তানের সঙ্গে মাঠে নামবে বাংলাদেশও।

বিশ্বকাপের পর চ্যাম্পিয়ন্স ট্রফিকেই সবচেয়ে বেশি মর্যাদাপূর্ণ আসর বিবেচনা করা হয়। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে আটটি দল। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

ICC Champions Trophy Schedule

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-২০১৭ এর সূচি।

লন্ডনের কেনিংটন ওভালে আগামী ১ জুন গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ২ জুন টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বার্মিংহামে মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের অপর দুই দল নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এরপর ৫ জুন অস্ট্রেলিয়ার ও ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ৬ জুন নিউজিল্যান্ড এবং ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

আগামী ৩ জুন কেনিংটন ওভালে খেলবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। পরদিন অর্থাৎ ৪ জুন বার্মিংহামে মুখোমুখি হবে এশিয়ার দুই ক্রিকেট পরাশক্তি ভারত ও পাকিস্তান।

এরপর ৭ জুন দক্ষিণ আফ্রিকা এবং ১২ জুন শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে পাকিস্তান। আর ৮ জুন শ্রীলঙ্কা এবং ১১ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে ভারত।

গ্রুপ পর্বের ১২ ম্যাচের মাধ্যমে দুই গ্রুপের চ্যাম্পিয়ন এবং রানারআপ দলকে নিয়ে আগামী ১৪ ও ১৫ জুন অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় সেমি-ফাইনাল। আর দুই সেমি-ফাইনালের বিজয়ী দুই দল ১৮ জনু কেনিংটন ওভালে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে।

ভারত থেকে বাংলাদেশ, শ্রীলংকা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া হয়ে আগামী ২ মে যুক্তরাজ্যে পৌঁছাবে ট্রফিটি। সেই মোতাবেক আগামী ১৮ মার্চ ঢাকায় আসবে চ্যাম্পিয়ন্স ট্রফি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ