চট্টগ্রামে ১৩ দোকানকে ৫৩ হাজার টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে ১৩ দোকানকে ৫৩ হাজার টাকা জরিমানা

রমজান মাসের প্রথম দিন গতকাল রোববার চট্টগ্রামের কর্ণফুলী বাজার, রিয়াজউদ্দিন বাজার এবং কর্নেলহাট বাজারে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের বাজার মনিটারিং টিম। এই অভিযানে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৩টি দোকান থেকে ৫৩ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে।

চট্টগ্রামে জেলা প্রশাসনের বাজার মনিটারিং টিম সূত্রে জানা গেছে, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি ইত্যাদি অভিযোগে কয়েকটি দোকানকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন বাজারে মনিটরিং টিম পরিচালনা করছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার কর্ণফুলী বাজার এলাকা; সৈয়দ মোরাদ আলী রিয়াজউদ্দিন বাজার এলাকা এবং শান্তা রহমান কর্নেলহাট এলাকায় অভিযানের নেতৃত্ব দেন।

রিয়াজউদ্দিন বাজার এলাকায় বাজার মনিটরিংয়ের সময় বিভিন্ন অভিযোগে ৫টি দোকান থেকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। কর্ণফুলী বাজারের ৭টি দোকান থেকে ১৯ হাজার টাকা এবং নগরীর কর্ণেলহাটের একটি দোকান থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসকের কর্মকর্তা মো. ইশতিয়াক হোসেন জানান, জেলা প্রশাসনের উদ্যোগে বাজারে অভিযান চালানো হচ্ছে। যে বাজারগুলোতে অভিযান চালানো হয়েছে- পরবর্তীতে সে বাজারগুলোতে যথাযথ নির্দেশনা মানা হচ্ছে কি না- তা তদারকি করতে গোপন একটি টিম কাজ করছে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে জেলা প্রশাসন।

অভিযানের সময় ক্যাব প্রতিনিধি, বাজার কমিটির সদস্য, আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষে র‍্যাব, বিএসটিআই পরিদর্শক এবং এপবিএনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ