শাহ আমানত বিমানবন্দরে ১০ লাখ টাকার স্বর্ণ জব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শাহ আমানত বিমানবন্দরে ১০ লাখ টাকার স্বর্ণ জব্দ

চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মাস্কাট থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ১০ লাখ টাকার স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

ওমান এয়ারওয়েজের একটি বিমানে মাস্কাট থেকে আসা মোহাম্মদ আলমগীর নামের যাত্রীকে তল্লাশি করে গতকাল রোববার রাত ১০টার দিকে দুইটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ আমদানির দায়ে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে।

Gold Bar

স্বর্ণের বার।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, ওমান এয়ারওয়েজের (ওয়াইডব্লিউ ৩১১) একটি ফ্লাইট গতকাল রাত পৌনে ৯টার দিকে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানে শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ আসছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে তল্লাশি চৌকি বসানো হয়।

তিনি আরও জানান, বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার পর মোহাম্মদ আলমগীর নামের যাত্রীর শরীরে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকানো ২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। সেগুলোর আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, মোহাম্মদ আলমগীরের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। স্বর্ণের বারগুলো আটকের পর সেগুলো জব্দ করে চট্টগ্রাম কাস্টমস হাউসের শুল্ক গুদামে রাখা হয়েছে। আর শুল্ক ফাঁকি দেওয়া যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অর্থসূচক/রহমত/এমই/

এই বিভাগের আরো সংবাদ