‘চট্টগ্রামের প্রতিটি বাজারে পণ্যের মূল্য তালিকা থাকতে হবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘চট্টগ্রামের প্রতিটি বাজারে পণ্যের মূল্য তালিকা থাকতে হবে’

চট্টগ্রামের প্রতিটি বাজারে পণ্যের মূল্য তালিকা লাগানোর নির্দেশ দিয়েছেন সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত ভ্রামমান আদালত যদি এই মূল্য তালিকা না পায় তাহলে এর দায়িত্ব ব্যবসায়ীদেরকে নিতে হবে।

রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ভেজাল কার্যক্রম বন্ধসহ নানামুখী অপতৎরতা প্রতিরোধে আজ রোববার চসিক কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে চট্টগ্রাম মহানগর ব্যবসায়ী নেতাদের এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

চসিক মেয়র বলেন, চলতি রমজান মাসে মূল্য নিয়ন্ত্রণে কাঁচাবাজার, শপিং কমপ্লেক্স, মার্কেটসহ প্রতিটি বিপনী প্রতিষ্ঠানে মূল্য তালিকা টাঙাতে হবে। পাশাপাশি পণ্যের ভেজাল বন্ধকরণ, অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য প্রস্তুতসহ নানামুখী অপতৎপরতা রোধে সিটি কর্পোরেশনের মোবাইল কোর্ট পরিচালনা করবে।

ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, বাজারের প্রতিটি দোকানে তদারকি করতে হবে। বাজারের দোকানগুলোতে মূল্য তালিকা লাগানো আছে কিনা- তা নিশ্চিত করতে হবে। যদি ভ্রামমাণ আদালত মূল্য তালিকা না পায় কিংবা কোনো পণ্যে ভেজাল পেলে তাঁর দায়িত্ব আপনাদের নিতে হবে।

বৈঠকে খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছৈয়দ ছগির আহমেদ, কাউন্সিলর এস এম এরশাদ উল্লাহ, গোলাম মোহাম্মদ জোবায়ের, চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহি আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেবব্রত/এসএম

এই বিভাগের আরো সংবাদ