বোম্বে সুইটসকে ২ লাখ টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বোম্বে সুইটসকে ২ লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশ এবং পচা ও পোকামাকড়সহ মিষ্টি সংরক্ষণের দায়ে বোম্বে সুইটস অ্যান্ড চানাচুরকে দুই লাখ টাকা জরিমানা করেছে মহানগর পুলিশের ভ্রাম্যমাণ আদালত।  আজ রোববার পুরান ঢাকার চকবাজারে সুইটস অ্যান্ড চানাচুরের দোকান থেকে এই অর্থ আদায় করা হয়।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান সংবাদমাধ্যমকে জানান, বোম্বে সুইটসের পাশ দিয়ে যাওয়ার সময় দোকানে সাজিয়ে রাখা মিষ্টির ওপর মাছি দেখে আদালতের সদস্যরা সেখানে যায়।

সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে একটি গামলায় পচা মিষ্টি ও আরেক গামলায় মিষ্টিতে পোকামাকড় পড়ে থাকতে দেখা যায় বলে জানান তিনি।

তিনি জানান, এসব অপরাধে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আব্দুল হাই ও কর্মচারী মো. শইখকে আটক করা হয়। দোষ স্বীকার করায় দুইজনকে এক লাখ করে মোট দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া করা হয়। তবে তারা তাৎক্ষনিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করায় তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানান মশিউর রহমান।

প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ ফায়ার লাইসেন্স এবং দই তৈরির জন্য বিএসটিআইর কাগজপত্রও দেখাতে পারেনি বলে জানান তিনি তবে রমজান থাকায় তাদের ব্যাবসায়িক ক্ষতি হবে ভেবে কারখানাটি সিলগালা না করে তাদেরকে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

তিনি জানান, এক সপ্তাহের মধ্যে কাগজপত্র না দেখাতে পারলে কারখানাটি সিলগালা করা হবে।  এদিকে অস্বাস্থ্যকর পরিবেশের জন্য আলাউদ্দিন সুইটমিটকে ২০ হাজার টাকা জরিমানা করে আদালত।

টি

এই বিভাগের আরো সংবাদ