চুয়েট ভিসির সঙ্গে ‘ফুটবট’ চ্যাম্পিয়ন টিমের সাক্ষাৎ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চুয়েট ভিসির সঙ্গে ‘ফুটবট’ চ্যাম্পিয়ন টিমের সাক্ষাৎ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) রোবো মেকাট্রনিক্স অ্যাসোসিয়েশন (আরএমএ) আয়োজিত আরএমএ ফুটবট-২০১৭ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে স্পার্টা রেডেম্পশন টিম। চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে আজ রোববার চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ওই টিমের সদস্যরা।

অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, রোবটিক চর্চায় অনেক সফলতা বয়ে এনেছে আরএমএ। বর্তমান অগ্রযাত্রা অব্যাহত রাখলে ভবিষ্যতে আরও অনেক সাফল্য আসবে। আগামীতেও ফুটবটের মতো ব্যতিক্রম আয়োজনে পাশে থাকবে চুয়েট প্রশাসন।

CUET FOOTBOT

চুয়েট ভিসির সঙ্গে আরএমএ ফুটবট-২০১৭ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরএমএ সভাপতি সৈয়দ রেজাউল হক পিদিম, সাধারণ সম্পাদক সারোয়ার হাসান রাতুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসিফুর রহমান, অর্থ সম্পাদক তাপস পাল, নির্বাহী সদস্য রাদিফ উদ্দিন আহমেদ, সামা-ই-শান সৌম্য, ফাইয়াজ হাসান, সুমাইয়া তরু, ইসমাদ আহমেদ ইশা ও বরকত উল্লাহ মাসুম প্রমুখ।

চ্যাম্পিয়ন দলের সদস্যের মধ্যে ছিলেন- দলনেতা অজয় দাস, রুবাইয়াত আলীম ঋদ্ধি, অমিত মজুমদার ও জিল্লুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, চুয়েট আরএমএ-এর উদ্যোগে গত ২৬ মে চুয়েটের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) ভবনে আয়োজিত দেশের প্রথম রোবট ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিশ্বকাপ ফুটবলের আদলে সাজানো প্রতিযোগিতায় গ্রুপ পর্বে ৩২টি টিম থেকে ১৬টি টিম সিলেকশন রাউন্ডে খেলে। প্রতিটি পর্বই ছিল নক-আউট। এরপর কোয়ার্টাল ফাইনালে বুয়েট, সাস্ট এবং আইআইইউসির রোবটগুলোকে পিছনে ফেলে চুয়েটের ৪টি টিমই সেমি ফাইনাল খেলে।

গত শুক্রবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত ফাইনালে অংশ নেন চুয়েটের স্পার্টা রেডেম্পশন এবং এফসি সাউথ রাইজার। ফাইনালে ৩-০ গোলে শিরোপা জিতে স্পার্টা রেডেম্পশন। পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়ন দল ৩০ হাজার এবং রানার আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পেয়েছে।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ