বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন বহাল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন বহাল

রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। কারাগারে থাকা এই রাজনৈতিক নেতার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ হয়ে গেছে।

আজ রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস.কে.) সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগে রাষ্ট্রপক্ষের আবেদনটি খারিজ হয়ে যায়।

Aslam Chowdhury

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী।

আপিল বিভাগে জামিন বহাল থাকায় আসলাম চৌধুরীর কারামুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরদিন ফৌজদারি কার্যবিধির (সন্দেহজনক) ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে পাচ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এরপর ২৪ মে আদালতে হাজির করে মতিঝিল ও লালবাগ থানায় করা নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয় আসলাম চৌধুরীকে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর ওই বছরের ২৬ মে তার বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহের মামলা হয়।

রাষ্ট্রদ্রোহের মামলায় তার বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে যোগাযোগ এবং বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্র করার অভিযোগ আনা হয়েছে। এই মামলায় চলতি বছরের ১৮ মে হাইকোর্ট থেকে জামিন পান আসলাম চৌধুরী। হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ