শিরোপা জিতে এনরিককে বিদায় জানাল বার্সা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শিরোপা জিতে এনরিককে বিদায় জানাল বার্সা

কোপা ডেল রের শিরোপা জিতেছে বার্সালোনা। গতকাল শনিবার রাতে ফাইনালে দেপোর্তিভো আলাভেসকে ৩-১ গোলে হারিয়েছে লুইস এরনিকের শিষ্যরা। টানা তিন মৌসুমে কোপা ডেল রের শিরোপা জিতল কাতালান ক্লাবটি।

২০১৪-১৫ মৌসুমে ফুটবল ক্লাব বার্সালোনার হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন লুইস এনরিকে। ওই ক্লাবের হয়ে ৩ বছরের কোচিং ক্যারিয়ারের শেষ ম্যাচ ছিল গতকাল। আর শিরোপা দিয়েই গুরুকে বিদায় জানালো মেসি-নেইমাররা।

Luis Enrique Barca

ফুটবল ক্লাব বার্সালোনা থেকে বিদায় বেলায় লুইস এনরিকে। পেছনেই আছেন দলটির খেলোয়াড়রা।

ভিসেন্তে কালদেরনে খেলার ৩০তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সালোনা। তিন মিনিট পর থিও হার্নান্দেজের গোলে সমতায় ফেরে আলাভেস। তবে আলাভেসের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৪৫তম মিনিটে নেইমারের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। প্রথমার্ধ্বের ইনজুরি সময়ে পাকো আলকাসেরের গোলে জয় নিশ্চিত হয় কাতালানদের।

এই নিয়ে ২৯তম বারের মতো কোপা ডেল রের শিরোপা জিতল বার্সালোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিক বিলবাওয়ের চেয়ে সংখ্যায় ৬টি বেশি। অন্যদিকে ৬৪ বছর পর প্রথম দল হিসেবে টানা তিনবার শিরোপা জয়ের রেকর্ড গড়ল বার্সালোনা। ১৯৫১-৫৩ সালে সর্বশেষ এই কীর্তি গড়েছিল কাতালান ক্লাবটি।

বার্সালোনার চলতি মৌসুম ছিল হতাশায় ভরা। স্প্যানিশ লা লিগার শিরোপা রিয়াল মাদ্রিদের কাছে হাতছাড়া করে ন্যু-ক্যাম্পের দলটি। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে হতাশাজনকভাবে বিদায় নেয় কাতালানরা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ