চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের ৪৪ হাজার টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্র্রাম

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের ৪৪ হাজার টাকা জরিমানা

পণ্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, ওজনে কারচুপি ও বিএসটিআই নিবন্ধনবিহীন পরিমাপক যন্ত্র ব্যবহার করায় ১৪টি দোকানকে ৪৪ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম।

আজ শনিবার নগরীর কর্ণফুলী কমপ্লেক্স (২ং গেট), বহদ্দারহাট ও ইপিজেড বাজারে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী এবং মো. তৌহিদুল ইসলাম।

চট্টগ্রামের মানচিত্র

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী নগরীর কর্ণফুলী কমপ্লেক্স (২ং গেইট),বহদ্দারহাট এলাকায় বাজার মনিটরিংয়ের সময় দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, বেশি দাম রাখা, ওজনে কারচুপি এবং বিএসটিআই নিবন্ধনবিহীন পরিমাপক যন্ত্র ব্যবহার না করায় মোট ৬টি দোকানকে ২৬ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে নগরীর ইপিজেড এলাকায় শাক-সবজির পাইকারি বাজার এবং এস. আর চৌধুরী বাজারে মনিটরিং কার্যক্রমে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। এসময় বিএসটিআই নিবন্ধনবিহীন ও মেয়াদবিহীন পরিমাপক যন্ত্র ব্যবহার করা, দোকানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং চিনির দাম বেশী নেওয়ায় ৮টি দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, আমরা আমাদের নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছি। বাজারে পণ্যের দাম যাতে কেউ বেশী রাখতে পারে সেটার দিকে নজর দেওয়া হচ্ছে।

অভিযানে ক্যাব প্রতিনিধি, বাজার কমিটির সদস্যরা এবং আইন-শৃংখলা বাহিনীর পক্ষে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ