প্রস্তুতি ম্যাচে তামিমের শতক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রস্তুতি ম্যাচে তামিমের শতক

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শতরান করেছেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। ৯৩ বলে ১০২ রান করার পর ইনিংসের ৩৩.১ ওভারে সাহেব খানের বলে জুনায়েদ খানের হাতে ধরা পড়েন তিনি।

ইংল্যান্ডের বার্মিংহামে বাংলাদেশ সময় আজ শনিবার বেলা সাড়ে ৩টা ম্যাচটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা।

Tamim Iqbal

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল।

প্রথম থেকে সতর্ক ব্যাট চালাতে থাকেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম। অন্যপ্রান্তে দ্রুত রান তুলতে গিয়ে ইনিংসের ৬.১ ওভারে সাজঘরে ফেরেন তামিমের সঙ্গে ক্রিজে নামা সৌম্য সরকার। দলীয় ২৭ রানে সৌম্য আউট হওয়ার পর ক্রিজে নামে ইমরুল কায়েস।

ইমরুলকে সঙ্গে নিয়ে ক্রিজে ঝড় তুলেন তামিম ইকবাল। দ্রুত ব্যাট চালিয়ে খুব অল্প সময়ের মধ্যে অর্ধশতক করেন তামিম। এরপর ইমরুল কায়েসও ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন। ৬২ বলে ৬১ রান করার পর ইনিংসের ২৬.৩ ওভারে সাজঘরে ফেরেন ইমরুল। এর আগে তামিমের সঙ্গে ১৪২ রানের জুটি গড়েন তিনি।

দ্বিতীয় উইকেট পতনের পর ক্রিজে নামেন মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন তামিম ও মুশফিক। এই জুটির মধ্যেই ব্যক্তিগত শতক পূর্ণ করেন তামিম। এর মধ্যে ৯টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। এরপর দলীয় ২১৯ রানে ৩৩.১ ওভারে আউট হন এই বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ