সাভারের ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শেষ, ৭ গ্রেনেড উদ্ধার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাভারের ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শেষ, ৭ গ্রেনেড উদ্ধার

সাভারের মধ্যগ্যান্ডা এলাকায় ঘেরাও করা বাড়ি থেকে  গ্রেনেড, সুইসাইড ভেস্ট ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল শুক্রবার রাতে বাড়িটি ঘেরাও করার পর আজ শনিবার দুপুরের দিকে অভিযান শুরু হয়। বেলা ৩টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করে পুলিশ।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন, জঙ্গি আস্তানায় অভিযান শেষ হয়েছে। ওই আস্তানা থেকে সাতটি গ্রেনেড, তিনটি সুইসাইড ভেস্ট, গ্রেনেড তৈরির কয়েক হাজার ব্যাটারি, সালফিউরিক অ্যাসিড ও গানপাউডার উদ্ধার করা হয়েছে।

Police Attack

জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ।

তিনি জানান, ঢাকার পুলিশ সুপার (এসপি) এই অভিযানের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে ব্রিফিং করে বিস্তারিত জানাবেন।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়। শনিবার দুপুর ১২টার দিকে একটি বিস্ফোরণ ঘটে। এরপর ওই বাড়িতে অভিযানের চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়।

পুলিশ জানিয়েছে, গতকাল রাত সোয়া ৯টার দিকে মধ্যগ্যান্ডা এলাকার নির্মাণাধীন ৬তলা একটি বাড়ি ঘেরাও করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও ঢাকা জেলা পুলিশ। বাড়িটির দোতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে। এর আগে নামাগ্যান্ডা এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়েছে।

মধ্যগ্যান্ডার বাড়িটির নিচতলার এক ভাড়াটে নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, দোতলার দুইটি ফ্ল্যাটের একটিতে ৫/৬ জন তরুণ থাকতেন। আরেক ফ্ল্যাটে এক যুবক ও দুই নারী থাকতেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ফ্ল্যাটে গিয়ে দুই নারীর সঙ্গে কথা বলতে চাই। তবে তারা খুব একটা আগ্রহ দেখাননি। বাসায় জড়ো করে রাখা কার্টন দেখে কী আছে জানতে চাইলে- কাচের চুড়ির ব্যবসার কথা জানান তারা। তবে চুড়ি দেখতে চাইলে খুব বিরক্তি প্রকাশ করে ঘর থেকে চলে যেতে বলেন।

তিনি আরও জানান, বাড়ির মালিক সৌদি আরব প্রবাসী। সিরাজুল নামের এক কেয়ারটেকারের কাছ থেকে ওই লোকজন বাড়ি ভাড়া নিয়েছেন।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ