মিঠু হত্যার প্রতিবাদে খুলনায় হরতাল করছে বিএনপি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মিঠু হত্যার প্রতিবাদে খুলনায় হরতাল করছে বিএনপি

খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফুলতলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠু হত্যার প্রতিবাদে হরতাল করছে খুলনা মহানগর বিএনপি। আজ শনিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ১২ টা পর্যন্ত।

Khulna hortal

মহানগর বিএনপির ডাকা হরতালের কারণে খুলনায় যান চলাচল বন্ধ রয়েছে।

হরতালের কারণে সকাল থেকে খুলনায় ভারী যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে না। গণপরিবহনও বন্ধ রয়েছে। রিক্সা ও ইজিবাইক ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করছে না খুলনা মহানগরীতে। বন্ধ রয়েছে মহানগরী ও ফুলতলার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান। নিরাপত্তা রক্ষায় বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন মিঠু হত্যার প্রতিবাদে গতকাল এক প্রেস ব্রিফিং করে হরতালসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে মহানগর বিএনপি। গতকাল শুক্রবার দুপুরে মহানগরীর কে.ডি. ঘোষ রোডে মহানগর বিএনপি কার্যালয়ে ওই প্রেস ব্রিফিং করেন স্থানীয় নেতাকর্মীরা।

জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস.এম. শফিকুল আলম মনা বলেন, খুলনা মহানগর ও জেলায় হরতাল পালিত হচ্ছে। হরতাল চলাকালে সকাল ১০টায় কে.ডি. ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপির যৌথ বিক্ষোভ সমাবেশ হয়েছে। মহানগরীর পাশাপাশি খুলনা বিভাগের ৯ জেলায়ও বিক্ষোভ কর্মসূচি হচ্ছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন মিঠু নিজ কার্যালয়ে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়। একই সময়ে তার দেহরক্ষী নওশের গাজী গুলিবিদ্ধ হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়।

অর্থসূচক/শিউলী/এমই/

এই বিভাগের আরো সংবাদ