'হত্যার উন্নয়ন ভালো জানে আওয়ামী লীগ'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘হত্যার উন্নয়ন ভালো জানে আওয়ামী লীগ’

কয়েকটি কাজে খুব পারদর্শী আওয়ামী লীগ। এর মধ্যে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করা একটি। আওয়ামী লীগ উন্নয়নের কথা বলে। মূলত হত্যার উন্নয়ন ভালো জানে তারা।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানব সেবা সংঘ আয়োজিত ‘দুনীর্তিমুক্ত বাংলাদেশ চাই’ শীর্ষক মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহাজোট সরকার মুখে গণতন্ত্র ও উন্নয়নের কথা বলে। মানুষের মাঝে তামাশা সৃষ্টির জন্য সব সময় এসব কথা বলে তারা। কিন্তু কয়েকটি কাজে খুব পারদর্শী আওয়ামী লীগ। এর মধ্যে কীভাবে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা- তাও আছে। হত্যার উন্নয়ন ভালো জানে আওয়ামী লীগ।

Rizvi

জাতীয় প্রেসক্লাবের সামনে মানব সেবা সংঘ আয়োজিত ‘দুনীর্তিমুক্ত বাংলাদেশ চাই’ শীর্ষক মানববন্ধন।

রুহুল কবির বিজভী বলেন, জনগণের টাকা, জনগণের আমানত আত্মসাতের মাধ্যমে কীভাবে নিজের নিজের উন্নয়ন করতে হয়- তা ভালো জানে আওয়ামী লীগ। শেয়ার মার্কেট ধ্বংস করে দিয়ে দেশের বাইরে টাকার পাহাড় গড়েছে দেশটির নেতাকর্মীরা। আওয়ামী লীগের মন্ত্রী, উপদেষ্টারা কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। সরকারি ব্যাংকও ধ্বংস করে দিয়েছে তারা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের বলেছেন, দুনীর্তির টাকা নিয়ে পালাতে পারবেন না। দুনীর্তি ও জনগণের আত্মসাতের টাকা লুটপাটের টাকা আওয়ামী লীগের নেতারা তাদের কর্মকাণ্ডের মধ্য দিয়ে ফাঁস করে দিচ্ছেন।

রিজভী বলেন, আমরা যখন গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন করেছি, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতারা তখন বাসে পেট্রোল ঢেলে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে; দোষ দিয়েছে আমাদের। এখন থলের বিড়াল বের হচ্ছে। নিজেদের লোকরাই বলছে, মনোনয়ন পেতে নিজের বাসে পেট্রোল আগুন দিয়েয়েছেন আওয়ামী লীগের এক নেতা। দলটির দায়িত্বশীল একজন নেতা এসব কথা ফাঁস করেছেন। সত্য কখনো মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায় না।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, দুনীর্তি আওয়ামী লীগের ভূষণ, পোশাক। গোটা বিশ্ব যাকে দুর্নীতিবাজ বললো, আপনি তাকে দেশপ্রেমিক বললেন। উপদেষ্টা মসিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আসলেও তাকে সরালেন না। অন্য যে সব উপদেষ্টা, মন্ত্রী, এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আসলো- তাদেরও সরালেন না। আপনারা দুর্নীতির লালন-পালনকারী।

রিজভী আরও বলেন, বর্তমান সরকার দুর্নীতিকে নানাভাবে আশ্রয়, প্রশ্রয় দিয়ে গোটা জাতিকে শোষণ ও অত্যাচার করছে। লাখ কোটি টাকা পাচার করেছেন। আ.লীগ ক্ষমতায় থাকাবস্থায় যে টাকা পাচার করেছেন ১৪-১৫টি পদ্মাসেতু করা যেত। দুনীর্তি আওয়ামী লীগের মাথার মুকুট। এই মুকুট মাথায় দিয়ে রাজ্য পরিচালনা করছে তারা। এর বিরুদ্ধে কথা বললে বিএনপির তরুণ নেতাদের হত্যা করছে।

অর্থসূচক/রহমত/এমই/

এই বিভাগের আরো সংবাদ