বার্মিংহামে বাংলাদেশ ক্রিকেট দল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বার্মিংহামে বাংলাদেশ ক্রিকেট দল

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে ইংল্যান্ডে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আয়ারল্যান্ডের ডাবলিন থেকে বার্মিংহামের উদ্দেশ্যে যাত্রা করে তারা। মাত্র ১ ঘণ্টা ৫ মিনিটের বিমান ভ্রমণ শেষে ইংল্যান্ডে পৌঁছান বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা।

বাংলাদেশ ক্রিকেট দলের একাংশ

আগামী ১ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে টাইগাররা। আর ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের লড়াই শেষ করবে মাশরাফির দল।

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ে নামার আগে আগামী ২৭ মে বার্মিংহামে পাকিস্তান এবং ৩০ মে লন্ডনে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এর আগে গত বুধবার ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ওই জয়ের মাধ্যমে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো ষষ্ঠ স্থান দখল করেছে টিম টাইগার। ফলে ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরি অংশ নেওয়া অনেকটাই নিশ্চিত হয়েছে বাংলাদেশ।

প্রসঙ্গত, ত্রিদেশীয় সিরিজ শেষে নাসির হোসেন ও শুভাশীষ রায়ের দেশে ফেরার কথা রয়েছে। ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, মুশফিকুর রহিমের স্ট্যান্ডবাই হিসেবে কাজী নুরুল হাসান সোহান চ্যাম্পিয়নস ট্রফির দলের সঙ্গে ইংল্যান্ড সফর করবেন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ