পুঁজিবাজারে আসছে এডিএন টেলিকম
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পুঁজিবাজারে আসছে এডিএন টেলিকম

নুতন আইনে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার প্রস্তুতি নিচ্ছে এডিএন টেলিকম লিমিটেড। এরই অংশ হিসেবে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

আজ বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে কোম্পানির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা এ সিদ্ধান্ত অনুমোদন করে। এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান আসিফ মাহমুদ।

এডিএনের ইজিএমে উপস্থিত পরিচালক ও শেয়ারহোল্ডাররা

ইজিএমে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মইনুল ইসলাম, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এনায়েত হোসেন ও কোম্পানি সচিব মনির হোসেনসহ শেয়ারহোল্ডার ও কর্মকর্তারা।

কোম্পানিটি ৩০ লাখ ৮৩৪টি সাধারণ শেয়ার ছেড়ে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বাজার থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা তুলতে চায়। প্রতিটি শেয়ারের জন্য ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি ইতোমধ্যে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দিয়েছে। এর ফলে কোম্পানিটির পরিশোধিত মূলধন বেড়ে ৪১ কোটি ৮৫ লাখ ৯১ হাজার ৬৬০ টাকা থেকে ৪৪ কোটি ৮৬ লাখ টাকা হবে।

এ প্রসঙ্গে মনির হোসেন অর্থসূচককে বলেন, আমরা নতুন আইনে পুঁজিবাজারে আসার প্রস্তুতি নিচ্ছি। এর জন্য ইস্যু-ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমন্ট লিমিটেডকে নিয়োগ করা হয়েছে। আগামী জুন ক্লোজিংয়ের পর আইপিওতে আসতে চায় কোম্পানিটি।

২০০৩ সালে যাত্রা শুরু করে এডিএন টেলিকম। ২০১২ সালে এটি পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। কোম্পানিটি গ্রাহকদের ডাটা, আইপি টেলিফোনি ও ইন্টারনেট সেবা দিচ্ছে।

গত বছর ৩০ জুন সমাপ্ত হিসাববছরে এডিএন টেলিকম শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

অর্থসূচক/গিয়াস/এস

এই বিভাগের আরো সংবাদ