সব বন্দর সপ্তাহে ৭ দিনই চালু রাখার সুপারিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সব বন্দর সপ্তাহে ৭ দিনই চালু রাখার সুপারিশ

দেশের প্রতিটি বন্দর সপ্তাহের ৭ দিনই চালু রাখার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

Benapole

বেনাপোল বন্দরের প্রবেশ পথ।

জাতীয় সংসদ ভবনে আজ বৃহস্পতিবার সংসদীয় স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়েছে। সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীরউত্তম) সভাপতিত্বে এই সভায় কমিটি সদস্য মো. আব্দুল হাই, এম. আব্দুল লতিফ এবং রণজিৎ কুমার রায় উপস্থিত ছিলেন। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও সংশ্লিষ্ট ব্যাংকগুলোর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সপ্তাহে ৭ দিনই সবগুলো বন্দর চালু রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

সভায় বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি সভায় স্থলপথে আমদানি-রপ্তানি সহজতর ও উন্নতকরণের লক্ষ্যে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও উন্নয়নের সুপারিশ করা হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) ঘাটগুলোতে যাত্রী হয়রানি বন্ধ করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে স্থায়ী কমিটি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ