দুদকের মামলায় কুসিক মেয়র সাক্কুর স্থায়ী জামিন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দুদকের মামলায় কুসিক মেয়র সাক্কুর স্থায়ী জামিন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় স্থায়ী জামিন পেয়েছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নব নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু।

আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হাসান মোল্লা এ জামিন মঞ্জুর করেন। এর আগে জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ সকালে আদালতে স্থায়ী জামিনের আবেদন করেন সাক্কুর আইনজীবী মো. সানাউল্লা মিয়া।

Sakku

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নব নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু।

আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌসুঁলি তাপস কুমার পাল বলেন, বিচারের জন্য মামলাটি ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া আগামী ১২ জুন অভিযোগ গঠনের দিন ধার্য করেছেন এই মামলার বিচারক।

আজ ২৪ মে পর্যন্ত আসামির জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. জাহেদুল কবীর।

প্রসঙ্গত, কুসিক মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গত ১৮ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার একটি আদালত। একইসঙ্গে ৯ মের মধ্যে আসামিকে গ্রেপ্তার করা গেল কি না- এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৮ সালের ৭ জানুয়ারি তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাক্কুর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ।

মামলার অভিযোগে আরও বলা হয়, এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের হিসাব গোপন করেছেন মনিরুল হক সাক্কু। এছাড়া আরও ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ রয়েছে তার। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা নূরুল হুদা।

গত ৩০ মার্চ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে দ্বিতীয় মেয়াদের জন্য মেয়র নির্বাচিত হন মনিরুল হক সাক্কু।

অর্থসূচক/রাসেল/

এই বিভাগের আরো সংবাদ