উত্তরাখন্ডে বাস নদীতে পড়ে নিহত ২৩
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উত্তরাখন্ডে বাস নদীতে পড়ে নিহত ২৩

ভারতের উত্তরাখন্ডের উত্তরকাশী জেলায় পুণ্যার্থীবাহী এক বাস নদীতে পড়ে কমপক্ষে ২৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে জেলার নালুপানির কাছে এই দুর্ঘটনা ঘটে।

Bus Accident India

ভারতে পুণ্যার্থীবাহী বাস নদীতে।

উত্তরকাশী জেলার ম্যাজিস্ট্রেট আশীষ শ্রীবাস্তব জানান, মধ্যপ্রদেশ থেকে বাসে করে উত্তরাখন্ডের চারধাম যাচ্ছিলেন ওই পুণ্যার্থীরা। নালুপানির কাছে পৌঁছার পর হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে নদীতে পড়ে যায় বাসটি। এতে আজ বুধবার সকাল পর্যন্ত ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই দুর্ঘটনায় আরও ৬ জন আহত হয়েছেন। আহত যাত্রীদের উত্তরকাশী ও চিনিয়ালিসৌর জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানিয়েছে, এই দুর্ঘটনায় নিহত এবং আহতরা প্রত্যেকেই মধ্যপ্রদেশের ইন্দোর জেলার বাসিন্দা। উত্তরাখান্ডে তীর্থ দর্শনে গিয়েছিলেন তারা।

স্থানীয় চিকিৎসকদের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই দুর্ঘটনায় আহত যাত্রীদের অবস্থা আশঙ্কাজনক।

ওই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। নিহত প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি করে এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে অনুদান ঘোষণা দিয়েছেন তিনি। অন্যদিকে দুর্ঘটনা কবলিতদের প্রত্যেকের পরিবারের জন্য এক লাখ রুপি করে অনুদান ঘোষণা করেছেন উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ