সৌদি সফর শেষে ঢাকায় প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সৌদি সফর শেষে ঢাকায় প্রধানমন্ত্রী

চারদিনের সৌদি আরব সফর শেষে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইট ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

PM Hasina At Airport

সৌদি আরব থেকে ফেরার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকাল সোয়া ৪টায় জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন প্রধানমন্ত্রী। সেখানে তাকে বিদায় জানান জেদ্দার ডেপুটি গভর্নর মোহাম্মদ বিন হামাদ আল-ওয়াফি এবং সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

সৌদি বাদশাহর আমন্ত্রণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ যোগ দিতে শনিবার রাতে রিয়াদে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী। গত রোববার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মুসলিম প্রধান অর্ধশতাধিক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা ওই সম্মেলনে যোগ দেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে বৈশ্বিক সন্ত্রাসবাদ দমনে সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থ সরবরাহ বন্ধ করাসহ ৪ দফা প্রস্তাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রিয়াদে সম্মেলনের এক পর্যায়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর প্রথমবারের মতো ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করলেন শেখ হাসিনা।

গত সোমবার রিয়াদ থেকে মদিনায় গিয়ে মহানবী (স.) এর রওজা জিয়ারত করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। একইসঙ্গে মসজিদে নববীতে নামাজ আদায় করেন তিনি। এরপর ওই দিন রাতেই মক্কায় ফিরে ওমরাহ পালন করেন শেখ হাসিনা।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ